সোমবার , ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বন্ধুত্বের হাত বাড়িয়ে মানবতার সেবায় বন্যার্ত সিলেটবাসীর পাশে চট্টগ্রামবাসী গৌরীপুরে ভূমি সেবা সপ্তাহে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত কাউন্সিলর প্রার্থী আবুল হাসানকে পুনারায় নির্বাচিত করতে চায় ওয়ার্ডের জনগণ চাঁপাইনবাবগঞ্জে টাকার প্রলোভন দেখিয়ে পাঁচ বছরের শিশুকে বলাৎকার ২০২৩ থেকে চালু হতে পারে ইলন মাস্কের স্টারলিংক ইন্টারনেট সেবা সোনা প্রতি ভরির দাম ৮২ হাজার ৪৬৪ টাকা বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলো বোকাইনগর ইউপি সংবাদপত্র এজেন্ট এসোশিয়েশনের প্রতিষ্ঠাতার কর্মময় জীবন নিয়ে স্মরণসভা অনুষ্ঠিত গৌরীপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সওজ
মোট আক্রান্ত

১৯,৫৩,০১২

সুস্থ

১৮,৯৯,৪১৯

মৃত্যু

২৯,১২৭

১৫ মে, ২০২২ | ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

আন্তর্জাতিক কার রেসে বাংলাদেশি অভিক আনোয়ারের কৃতিত্ব

<script>” title=”<script>


<script>

গত মাসেই ভারতের জাতীয় ট্যুরিং কার চ্যাম্পিয়নশিপ—‘ভক্সওয়াগেন পোলো কাপ’–এ হয়েছিলেন চতুর্থ। এবার প্রথম বাংলাদেশি হিসেবে মোটর রেসের কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলেন অভিক আনোয়ার। গত শনিবার সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইয়ে অনুষ্ঠিত ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপে অভিক এ সাফল্য পান। নিজের প্রতিষ্ঠিত বাংলাদেশ মোটর স্পোর্টস দলের হয়ে তিনি এই শিরোপা অর্জন করেন।

দুবাই অটো ড্রোমে অনুষ্ঠিত এ রেসে ১৭ জন প্রতিযোগী অংশ নেন। তাদের মধ্যে যুক্তরাষ্ট্র, কানাডা, বাংলাদেশ, ভারত, ইউএই ও ইউরোপের কয়েকটি দেশের প্রতিযোগীরা ছিলেন।

রোববার বিকেলে মুঠোফোনে অভিক আনোয়ার বলেন, ‘এই প্রথম বাংলাদেশি রেসিং ড্রাইভার হয়ে চ্যাম্পিয়ন হলাম। এটা আমাকে আরও এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেবে। এটি ছিল একটি মাল্টিক্লাস রেসিং প্রতিযোগিতা।’

ইউএইর মোটর ক্রীড়ার নিয়ন্ত্রক সংস্থা এমিরেটস মোটর স্পোর্ট অর্গানাইজেশন (ইএসএমও) ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপের আয়োজন করে থাকে। অভিক এই প্রতিযোগিতার ‘৮৬ ক্যাটাগরি’–তে চ্যাম্পিয়ন হয়েছেন।

এই প্রতিযোগিতার ছয়টি রাউন্ড সম্পন্ন হয়েছে। প্রথমটি হয়েছিল গত বছরের ১ নভেম্বর। প্রতিটি পর্বে দুবার করে রেস করতে হয়েছে প্রতিযোগীদের। প্রতি পর্বের রেসে অভিক আনোয়ার প্রথম, দ্বিতীয় বা তৃতীয় হন। এবার দুটি রেস হয়েছে। একটি বেলা দুইটায়, অপরটি বিকেল চারটায়। অভিক বলেন, দুবাই অটো ড্রামের এই রেসিং ট্র্যাকের দৈর্ঘ্য ৪ দশমিক ৪ কিলোমিটার। রেসের সময়সীমা ৩০ মিনিট। প্রতি রেসে ১২ ল্যাপ করে সম্পন্ন করতে হয়েছে।

গত দুটি রেসেই অভিক আনোয়ার দ্বিতীয় স্থান অর্জন করেন। অভিক বলেন, ‘প্রথম স্থান অর্জনকারীর সঙ্গে আমার সময়ের ব্যবধান ছিল ১ সেকেন্ড।’ ছয় রাউন্ডের গড়ে ন্যাশনাল রেসিং চ্যাম্পিয়নশিপে অভিক হয়েছেন চ্যাম্পিয়ন।

দুবাইয়ে এক জমকালো অনুষ্ঠানে অভিকের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেওয়া হবে। আন্তর্জাতিক এ প্রতিযোগিতার রেসিং ট্র্যাকে অভিকের গাড়ির পেছনের কাচে ছিল লাল–সবুজের পতাকা। পুরস্কার বিতরণ অনুষ্ঠানেও দেখা যাবে বাংলাদেশের পতাকা।

বন্ধুদের সাথে শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৯,৫৩,০১২
১৫ মে, ২০২২
করোনা তথ্য
দেশে সুস্থ
১৮,৯৯,৪১৯
মে ১৫, ২০২২
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৯,১২৭
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৬২,৮৭,৯৯৫
মে ১৫, ২০২২
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
৫২,১০,১৩,৪৬৫
মে ১৫, ২০২২
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত