ঢাকা (রাত ৮:৩৮) বুধবার, ১লা মে, ২০২৪ ইং

অর্থ আত্মসাতের অভিযোগে যুব উন্নয়ন কর্মকর্তা বরখাস্ত



কুড়িগ্রামের চিলমারীর (পূর্ববর্তী কর্মস্থল উলিপুর) যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামানকে তার পদ থেকে বরখাস্ত করা হয়েছে।গত ০১ সেপ্টেম্বর  যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম খান ও উপ-পরিচালক (প্রশাসন) মো. মোখলেছুর রহমান স্বাক্ষরিত এক স্মারকে তাকে বরখাস্ত করা হয়। মনিরুজ্জামান ৫১ লক্ষ ২৬ হাজার ৮৭৪ টাকা আত্মসাত করার অভিযোগে এ বরখাস্ত আদেশ দেওয়া হয়।

মহাপরিচালকের অফিস আদেশ সূত্রে জানা গেছে, যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামান উলিপুর উপজেলায় থাকাকালীন বিভিন্ন ঋণ কর্মসূচির ৪৮ লক্ষ ৪২ হাজার ৬৭৪ টাকা চেকের মাধ্যমে ব্যাংক থেকে উত্তোলন করে এবং যথাযথ খাতে ব্যয় না করে ২ লক্ষ ৭৪ হাজার ২০০ টাকা মোট ৫১ লক্ষ ২৬ হাজার ৮৭৪ টাকা আত্মসাতের বিষয়টি উৎঘাটিত হয়।সরকারি কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধি মালা ২০১৮ এর ৩(খ) ও ৩(ঘ) অনুযায়ী অসাদাচরন ও দুর্নীতির আওতায় শাস্তিযোগ্য অপরাধ। যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামানকে সরকারি কর্মচারী (শৃংখলা ও আপিল) বিধি মালা ২০১৮ এর ১২ বিধি অনুযায়ী ভুতাপেক্ষভাবে চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

চিলমারী যুব উন্নয়ন কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, তার বিরুদ্ধে উলিপুর দায়িত্বে থাকাকালীন সরকারি টাকা আত্মসাতের অভিযোগ সত্য নয়। তিনি সাময়িক বরখাস্তের বিষয়টি শুনেছেন। তবে চিঠি হাতে পেলে জবাব দেবেন বলে জানান তিনি।

এ বিষয়ে চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মাহবুবুর রহমান উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তাকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT