ঢাকা (দুপুর ১২:৪৪) মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং

অবৈধভাবে দখল করা হিন্দুদের সম্পত্তি ছেড়ে দিন : বাংলাদেশ মাইনরটি ওয়াচ চেয়ারম্যান।

অবৈধ ভাবে দখল করা হিন্দুদের সম্পত্তি ছেড়ে দিন : বাংলাদেশ মাইনরটি ওয়াচ চেয়ারম্যান।

<script>” title=”<script>


<script>

গতকাল (১৬/১১/১৮) তারিখ শুক্রবার, কুমিল্লার মেঘনা উপজেলার ভাওরখোলা গ্রামের উত্তরপাড়ার হিন্দুদের ঐতিহাসিক। “রাধা কৃষ্ণ ” মন্দিরটির ভাংগচুরের ঘটনাস্থল পরিদর্শন করেন, বাংলাদেশ মাইনরটি ওয়াচ জাতীয় মানবাধিকার কমিশনের সন্মানিত চেয়ারম্যান সুপ্রিমকোর্টের জ্যাষ্ঠ এডভোকেট রবীন্দ্র ঘোষ মহাশয়। এসময় আ: রশিদ গংদের মন্দির ভাংগার বিষয়ে জিজ্ঞেস করলে তারা অপরাধ স্বীকার করে দু:খ প্রকাশ করেন। এখানে উল্লেথ্য গত ৭/১১/১৮ তারিখ রাতে হিন্দুদের “রাধা কৃষ্ণ ” মন্দিরটির ভাংগচুরের ঘটনা ঘটে।

অবৈধ ভাবে দখল করা হিন্দুদের সম্পত্তি ছেড়ে দিন : বাংলাদেশ মাইনরটি ওয়াচ চেয়ারম্যান।এক প্রশ্নের জবাবে তারা বলেছেন ‘ আমরা এবাড়িতে অনেক দিন ধরে থাকি, তাই আমরা দখল সত্ত্বে মালিক, তবে ডা. দীনেশ দেবনাথ তার মালিকানার কাগজ তিনি যাচাই করে দেখেন ও সত্যতা পান, এসময় এডভোকেট রবীন্দ্র ঘোষ আ: রশিদগংদের কাছে তাদের স্বপক্ষে মালিকানা কাজপত্র দেখতে চাইলে তারা তা দেখাতে পারেনি। বরং উল্টো রশিদের ছেলে শাহিন কবির, রবীন্দ্র ঘোষের সাথে খারাপ ব্যবহার শুরু করে দেয়, সে সময় উপস্থিত লোকজন শাহিন কবিরকে শান্ত করার চেষ্টা করে।
বাংলাদেশ মাইনরিটি ওয়াচের জেনারেল সেক্রেটারি মানিক চন্দ্র সরকার, অজিত পান্ডে, বিজয় কাব্যসহ ২০ জনের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করেন।
সবার কথা বার্তা শুনে রবীন্দ্র ঘোষ বলেন’ আপনারা যারা হিন্দু বাড়ি অবৈধ ভাবে জোড়পূর্বক দখল করে আছেন, তাদেরকে দখল ছেড়ে দেয়ার অনুরোধ করছি, যাতে সামনে কোন বড় ধরনের ঝামেলা সৃষ্টি না হয়। তবে বিষয়টি স্থানীয় ভাবে মীমাংসা করা যায় কিনা সে ব্যপারে সাব মিয়া মেম্বার, নাজির মেম্বার ও সেলিম মিয়াকে চেষ্টা করে দেখার জন্য অহ্বান জানান।

অবৈধ ভাবে দখল করা হিন্দুদের সম্পত্তি ছেড়ে দিন : বাংলাদেশ মাইনরটি ওয়াচ চেয়ারম্যান।এসময় স্থানীয় ওয়ার্ড মেম্বার মো সাব মিয়া, নাজির মেম্বার, ভাই সেলিম ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ মেঘনা শাখার সভাপতি ডা. দীনেশ দেবনাথসহ গ্রামের অনেকেই উপস্থিত ছিলেন।
পরিদর্শন কালে মেঘনা থানার পুলিশ সার্বক্ষণিক নিরাপত্তার দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT