ঢাকা (সকাল ১১:২৪) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রায়েরবাগে প্রতিষ্ঠিত হলো অসহায় শিশুদের “স্বপ্নপূরণ পাঠশালা”

আরিফুল ইসলাম আরিফুল ইসলাম Clock রবিবার রাত ০২:০২, ৪ আগস্ট, ২০১৯

আরিফুল ইসলামঃ গতকাল ৩রা আগস্ট শনিবার রায়েরবাগের কিছু তরুনের স্বপ্ন পূরণে এলাকাবাসী ও প্রশাসনিক কর্মকর্তাগনের সমর্থন এবং সামাজিক সংগঠন “থার্ড আই” (Third Eye) এর সহযোগিতায় উদ্বোধন করা হলো স্বপ্ন পূরণ পাঠশালার কার্যক্রম।

প্রতিষ্ঠাতা পরিচালক জনাব মোস্তাফিজুর রহমান মিলন ও রিফাত আহমেদ’র স্বপ্ন পথশিশুসহ দরিদ্র ও অসহায় শিশুদের বিনামূল্যে শিক্ষা গ্রহনের ব্যবস্থা করা একে একে ছড়িয়ে যায় রায়েরবাগবাসীর নিকট। এগিয়ে আসে প্রায় দেড় শতাধিক স্থায়ী বাসিন্দা যারা এই স্বপ্নটাকে নিজের করে ভেবে নিয়ে তা বাস্তবায়নে একত্ববাদ প্রকাশ করে। এভাবেই শুরু হয় পথচলা, ভর্তি হয় পড়তে ইচ্ছুক সুবিধা বঞ্চিত প্রায় অর্ধশতাধিক শিশু, বিনামূল্যে পাঠদানে এগিয়ে আসে ৭জন শিক্ষকও। খবর পেয়ে মহৎ কর্মের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহন করে স্বপ্ন পূরণ পাঠশালার উদ্বোধন করেন ৬৫ নং ওয়ার্ড কাউন্সিলর জনাব সামসুদ্দিন ভূঁইয়া সেন্টু।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব জামাল উদ্দিন মীর (পি.পি.এম), অফিসার ইনচার্জ, কদমতলি থানা, ডি.এম.পি. ঢাকা।


জনাব আবুল কাশেম তালুকদার’র তত্বাবধানে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বপ্ন পূরণ পাঠশালার প্রতিষ্ঠাতা সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক জনাব আব্দুল মালেক সাহেবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জনাব মোঃ তোফায়েল আহমেদ, ইনস্পেক্টর (তদন্ত), কদমতলি থানা, ঢাকা ডি.এম.পি., জনাব মাহবুব আলম সুমন, ইনস্পেক্টর (অপারেশন), কদমতলি থানা, ডি.এম.পি ঢাকা, জনাবা সুলতানা আক্তার লিপি (কাউন্সিলর ৫৮, ৫৯, ৬০ নং ওয়ার্ড), জনাব পারভেজ ইমাম (নিবার্হী, এ.টি.এন বাংলা), জনাব এডভোকেট পিন্টু, জনাব এস.এম ওয়াসি উদ্দিন নূরানী, জনাব আশিকুর রহমান আশিক, জনাব এস.এম বাদশা মানিক, জনাব আতিকুর রহমান আতিক, জনাব আমজাদ হোসেন, মোঃ আলামিন, সমন্বয়কারী, স্বপ্ন পূরণ পাঠশালা।
এছাড়াও আরো উপস্থিত ছিলেন, শাহিন, খায়ের, আলামিন (কুয়েত প্রবাসি)-সহ আরো অনেকে।
উল্লেখ্য যে, পড়তে ইচ্ছুক অসহায় শিশুদের জন্য প্রয়োজনীয় শিক্ষা সামগ্রীও প্রদান করবে স্বপ্ন পূরণ পাঠশালা।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT