ঢাকা (সকাল ১০:২২) শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

রাসুলুল্লাহ (সা:) কে অবমাননার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে বিক্ষোভ মিছিল

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock শুক্রবার রাত ১০:০৪, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

সর্বকালের সর্বশ্রেষ্ঠ নবী হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রের হিন্দু পুরোহিত রামগিরি মহারাজের করা কটুক্তি এবং বিজেপির সাংসদ নিতেশ রানের সমর্থনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শুক্রবার বিকালে আলেম ওলামা ও সর্বস্তরের তৌহিদী জনতার সমন্বয়ে এই বিক্ষোভ ও প্রতিবাদী মিছিল অনুষ্ঠিত হয়।

ঘন্টাব্যাপি চলা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তারা মহানবী হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে রামগিরি মহারাজের করা কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, রামগিরি মহারাজ চলতি বছরের আগস্ট মাসে মুসলিম উম্মাহর প্রিয়নবী রাসূল (সা:) এর নামে জঘন্য কটূক্তি মূলক বক্তব্য দেন। এর প্রতিবাদে ক্ষুব্ধ হয়ে ওঠে মহারাষ্ট্রের মুসলিম জনতা।

এদিকে রামগিরির বিরুদ্ধে ভারতের রাজ্য জুড়ে ৫০টির বেশি মামলা হওয়া সত্তে¡ও মহারাষ্ট্রের বিজেপির হিন্দুত্ববাদী সাংসদ নিতেশ নারায়ণ রানে রামগিরির পক্ষে সমর্থন জানিয়ে একের পর এক মুসলিমবিদ্বেষী বক্তব্য দিতে থাকেন। এমনকি রামগিরি মহারাজের বিরুদ্ধে যারা কথা বলবে মসজিদে ঢুকে তাদের পেটানো হবে এমন হুমকি মূলক বক্তব্যও দেন নিতেশ।

এছাড়া তাদের বিরুদ্ধে থানায় অসংখ্য মামলা হলেও এখনো রাজ্য সরকার তাদের গ্রেফতারে কোন কার্যকর ভূমিকা রাখেনি। আর তাই অতি দ্রুত ভারত সরকার তাদের গ্রেফতার না করলে আগামীতে ভারতীয় দূতাবাস ঘেরাওসহ কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা।

 

এর আগে পৌর এলাকার শান্তিমোড় থেকে বিশাল বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে চাঁপাইনবাবগঞ্জ শহরের প্রবেশদ্বার বিশ্বরোড মোড় এলাকায় শাহনেয়ামতুল্লাহ কলেজের সামনে পথসভায় মিলিত হয়।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT