ঢাকা (সকাল ১০:১৩) বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্ত বেড়ি বাঁধগুলো এখনো সংস্কার হয়নি, দুর্ভোগে উপকূলবাসী Meghna News কোটা আন্দোলনে পুলিশের গুলিতে নিহত আবু সাঈদ চিরনিদ্রায় শায়িত Meghna News চাঁপাইনবাবগঞ্জে জাহাঙ্গীর সেতু বন্ধ করে শিক্ষার্থীদের সমাবেশ Meghna News গৌরীপুর পৌরসভায় নগর অঞ্চল উন্নয়ন প্রকল্পের মত-বিনিময় সভা অনুষ্ঠিত Meghna News ধর্মপাশা উপজেলা প্রবাসী কল্যাণ সমিতি বিশ্বব্যাপী’র নবগঠিত কমিটির মিটিং অনলাইনে সম্পন্ন Meghna News সাঘাটায় বন‍্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে গো- খাদ্য বিতরণ Meghna News তোমাদের থেকেই একদিন আগামীর প্রধানমন্ত্রী হবে : শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি সবুর Meghna News গোলাপগঞ্জ হেমিগঞ্জ দেওয়ান সড়কের বেহাল দশা, দেখার কেউ নেই!! Meghna News সিলেটে চতুর্থ দফায় বন্যার আশষ্কা!! ১২ ঘন্টায় ৭১.৮ মিলিমিটার বৃষ্টিপাত Meghna News দাউদকান্দিতে মিনি বার ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন সাহাপারা একাদশ

ভোলার শশীভূষণে কোটি টাকার খামার দখলের পায়তারা



ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার পশ্চিম এওয়াজপুর গ্রামে ব্যবসায়ী হেলাল উদ্দিনের প্রায় ১০ একর জমির উপর গড়ে তোলা প্রায় ৫ কোটি টাকার গরু, ছাগল, হাঁস, মুরগী, মাছ ও তরী তরকারীর খামার জোর পূর্বক জবর দখলের পায়তারা করার অভিযোগ উঠছে। জবর দখল থেকে রেহাই পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী ব্যবসায়ী মো. হেলাল উদ্দিন।

ব্যবসায়ী হেলাল উদ্দিন এ প্রতিনিধিকে জানান, চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার এওয়াজপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের পশ্চিম এওয়াজপুর সাকিনের মৃত এছহাকের ছেলে হাজী আব্দুল বাসেদ গংদের কাছ থেকে ৫.৮৫ একর জমি ক্রয় করেন। দুই কিস্তিতে মোট ১০ লক্ষ ৭২ হাজার টাকায় বায়না চুক্তির পর ২০০৫ সনের ৩০ জুন পশ্চিম এওয়াজপুর মৌজার এস এ ৭৭/১ খতিয়ানের বিভিন্ন দাগের ওই জমির দলিল করতে গিয়ে দেখা যায় ভুলবসত ওই জমি সরকারী খাস খতিয়ান ভূক্ত রয়েছে। পরে দলিল সম্পাদন করা আর যায়নি।

বিক্রেতা বাসেদ গংরা কাগজপত্র সংশোধন করে পরবর্তীতে দলিল রেজিস্ট্রি করে দেওয়ার আশ্বাস দিয়ে সরজমিনে আমাকে ৫.৮৫ একর জমি দখল বুজিয়ে দেন। আমি ওই জমিসহ মোট ১০ একর জমির উপর নেহাল ডেইরী এন্ড কেটেল ফার্ম নামে একটি গরু, ছাগল, হাঁস, মুরগী, মাছ ও তরী তরকারীর খামার গড়ে তুলি। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৫ কোটি টাকা। বাসেদ গংরা প্রতারনার আশ্রয় নিয়ে স্থানীয় কিছু প্রভাবশালী মহলের যোগসাজসে আমাকে ওই জমি ও খামার থেকে উচ্ছেদের জন্য হুমকি-ধামকি দিয়ে আসছে। ফলে আমি ন্যায় বিচারের জন্য স্থানীয় প্রশাসন ও আদালতের শরণাপন্ন হয়েছি।

আমি বিগত ৩০ জানুয়ারী ২০২৩ সালে মালিক (বিক্রেতা) হাজী আব্দুল বাসেদ গংদের বিরুদ্ধে চরফ্যাশন সিনিয়র সহকারী জজ আদালতে একটি মামলা দায়ের করি। দেওয়ানী মামলা নাম্বার ৬৬/২৩। আদালত বিবাদী আব্দুল বাসেদ গংদের ও শশীভ‚ষণ সার্ব-রেজিষ্ট্রারকে কারণ দর্শাইবার নোটিশ জারী করে। আদালতের ওই আদেশের পর বাসেদ গংরা ক্রেতা ব্যবসায়ী মো. হেলাল উদ্দিনের দীর্ঘ ১৯ বছরের ভোগ দখলীয় জমি ও খামার থেকে উচ্ছেদের জন্য পারতারা করে আসছে এবং হুমকি ধামকি দিচ্ছে। অব্যাহত হুমকিতে ব্যবসায়ী মো. হেলাল উদ্দিন নিরাপত্তাহীনতায় ভুগছেন।

এদিকে আব্দুল বাসেদ গংরা স্থানীয় কিছু প্রভাবাশলী মহলসহ ব্যবসায়ী হেলাল উদ্দিনের দীর্ঘ ১৯ বছরের ভোগদখলীয় জমি ও খামার জবর দখলের পায়তারার বিষয়টি থানা পুলিশসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করেন বলে ব্যবসায়ী হেলাল উদ্দিন জানান।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT