ঢাকা (রাত ৪:১৭) শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলার জেলে ট্রলার ডুবি, ৭ জেলে নিখোঁজ

নৌকা ডুবি প্রতিকী ছবি

কামরুজ্জামান শাহীন কামরুজ্জামান শাহীন Clock শুক্রবার রাত ০৮:৪৪, ১৩ সেপ্টেম্বর, ২০২৪

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার ঢাল চরের বঙ্গোপসাগর মোহনায় ১০ মাঝি মাল্লা নিয়ে মাছ ধরার একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এ সময় অপর একটি জেলে ট্রলার তিন জেলেকে জীবিত উদ্ধার করলেও নিখোঁজ রয়েছেন ৭ জেলে।

আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫ টায় দিকে ঢাল চরের বঙ্গোপসাগর মোহনা থেকে মাছ শিকার করে ঢালচর ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের স্রোতে পরে এদূর্ঘটনা ঘটে। দূর্ঘটনার পরপরই নিখোঁজ জেলেদেরকে উদ্ধার অভিযান অব্যহত রয়েছে বলে ট্রলার মালিক পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তবে তৎক্ষনিক জেলেদের নাম পরিচয় জানা যায়নি। তবে এসব জেলেরা ঢাল চর ও চর মানিকা ইউনিয়নের বাসিন্ধা বলে জানা গেছে।

ঢালচর ঘাটের জেলেরা জানান, বৃহস্পতিবার সকালে ঢালচর ঘাট থেকে আকতার মাঝি একটি ট্রলার ১০ জন মাঝি মাল্লা নিয়ে সাগরে মাছ শিকারে যান। দুদিন সাগরে থাকার পর বৈরি আবহাওয়ার কারনে সাগর উত্তাল থাকায় ঢালচর ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের তোপে পড়ে ট্রলারটি সাগর মোহনায় ডুবে যায়। এ সময় অপর একটি জেলে ট্রলার তিন জেলেকে জীবিত উদ্ধার করলেও ৭ জেলে এখনো নিখোঁজ রয়েছেন।

ট্রলার মালিক আবদুস সালাম হাওলাদার জানান, বৃহস্পতিবার তার মালিকানাধীন মাছ ধরা ট্রলারটি ১০ মাঝি মাল্লা নিয়ে সাগরে মাছ শিকারে যান।

গতকাল শুক্রবার বিকালে ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের স্রোতে পড়ে ১০ জেলে নিয়ে ট্রলারটি দূর্ঘটনার শিকার হয়। সাগরে থাকা অপর জেলেরা ৩ জেলেকে উদ্ধার করতে সক্ষম হলেও নিখোঁজ রয়েছেন ৭ জেলে।

খবর পেয়ে নিখোঁজ জেলেদের উদ্ধারে ঢালচর ঘাট থেকে ৩টি ট্রলার সাগরে ছেড়ে গেছে বলে স্থানীয়রা জানান ।চরফ্যাশন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন, জেলে ট্রলার ডুবির বিষয়টি কোন জেলেদের পক্ষ থেকে এখনো আমাকে দাও নাই আমাকে জানানো হয়নি।

চর মানিকা জোনের নৌ কন্টিজেন কমান্ডার মো. সানোয়ার হোসেন জানান, ঘটনাটি জানা নাই তবে খোঁজ নিয়ে উদ্ধার অভিযানে যাওয়া হবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT