মঙ্গলবার , ২রা জুন, ২০২০ ইং
মোট আক্রান্ত

৩৬৭৫১

সুস্থ

৭৫৭৯

মৃত্যু

৫২২

ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর

বিয়ানীবাজারের দুবাগবাজারে অগ্নিকান্ড : অর্ধ কোটি টাকা ক্ষয়ক্ষতির সম্ভাবনা

বিয়ানীবাজারের দুবাগবাজারে অগ্নিকান্ড : অর্ধ কোটি টাকা ক্ষয়ক্ষতির সম্ভাবনা

Ad_970x120

ইবাদুর রহমান জাকির, দুবাগ সিলেট থেকে: সিলেটের বিয়ানীবাজার উপজেলার দুবাগবাজারের শেওলা সেতু সংলগ্ন বাসটেন্ড এলাকার একটি মার্কেট ও পার্শবর্তী একটি স্ব-মিল পুড়ে গেছে, বুধবার দিবাগত তিনটার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে এলাকার সর্বসাধারণ বিয়ানীবাজার ফায়ার সার্ভিস এন্ড সিভিল সার্ভিসের সাথে যোগাযোগ করলে সিভিল সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌছায় এবং প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় তারা আগুন নিয়ন্ত্রণ করেন। যার কারণে বেঁচে যায় আশপাশ এলাকা।

বিয়ানীবাজার ফায়ার সার্ভিসের কর্মীদের সাথে কথা বললে তারা জানায়, আগুন লাগার বিষয়টি এখনও তদন্ত করা হচ্ছে আশা করছেন আসল রহস্য বেরিয়ে আসবে। তবে আগুন নিয়ন্ত্রণ করার সময় ঘটনাস্থল ও তার আশপাশ এলাকায় কোন ধরনের পেট্রোলিয়াম দ্রব্য কিংবা কোনধরনের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের লিডার মহরম আলী জানান, অগ্নিকাণ্ডে মার্কেটের দোকান ও মালামালসহ ফর্ণিচার এবং একটি স্ব-মিল পুড়ে গেছে। ওনাদের সংগ্রহ করা তথ্য অনুযায়ী প্রায় ৪৯ লাখ ৭০ হাজার টাকার মালামালের ক্ষয়ক্ষতির হয়েছে। এখানে প্রায় ১০টি দোকান ও একরি স্ব-মিল পুড়ে গেছে বলে মন্তব্য করেন। অন্যদিকে ব্যবসায়ী ও স্থানীয়দের সহযোগীতায় ৭১ লাখ টাকার মালামাল রক্ষা করা হয়েছে বলে বলে তিনি জানান। তিনি আরও বলেন, আমাদের সাথে যোগাযোগ করা হয়েছে ভোর প্রায় ৫:৩০ মিনিটে ৭/৮ মিনিটের মধ্যে আমরা কর্মীসহ ঘটনাস্থলে পৌছাতে সক্ষম হই। প্রায় তিন ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করে পরিস্থিতি স্বাভাবিক করতে সক্ষম হই।

তিনি বলেন, আমাদের ধারণা আগুন রাত তিনটার দিকে লাগতে পারে। কারণ, মার্কেটের আশপাশের গাছগুলোও পুড়ে গেছে দেখা যাচ্ছে। এদিকে অগ্নিকান্ডের খরব পেয়ে সকাল ১০ ঘঠিকার দিকে ঘটনাস্থলে এসে উপস্থিত হোন বিয়ানীবাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা মৌসুমি মাহবুব বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে আসেন এবং স্থানীয়দের সাথে এ ব্যাপারে আলাপ আলোচনা করেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

Ad_970x120

ইমেইলে সর্বশেষ সংবাদ

সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ইনবক্সে পেতে আজই গ্রাহক হোন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর

Ad_970x120

©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত