বৃহস্পতিবার , ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
বিজ্ঞপ্তি :
মেঘনা নিউজ-এর ৭ম বর্ষপূর্তি ও ৮ম বর্ষে পদার্পন উপলক্ষ্যে সকল পাঠক, শুভাকাঙ্ক্ষী, সহযোগী, প্রতিনিধি, কলাকৌশলীসহ সবাইকে জানাই শুভেচ্ছা।
শিরোনাম :
পৌর নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণায় বীর মুক্তিযোদ্ধারা গৌরীপুরের বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করলেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার সাংবাদিকদের কম্পিউটার দিলেন সদর ইউপি চেয়ারম্যান আকবর আলী সাপাহারে প্রধানমন্ত্রীর উপহার নতুন বাড়ি প্রদান উপলক্ষে প্রস্তুতি সভা পীরগাছায় সুদখোরদের দৌরাত্ম লন্ডন প্রবাসি নার্গিস আক্তার লাকির উদ্দোগে পথভিক্ষুক ও অসহায় মানুষের মধ্যে খাবার বিতরন ফুলবাড়ীতে উপজেলা প্রশাসনের প্রেস বিফিং চাঁপাইনবাবগঞ্জে সেফ ফুড প্রোডাক্টসের মতবিনিময় অনুষ্ঠিত মোবাইলে গান বাজানোকে কেন্দ্র করে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন “আমাদের জন্মভূমি কিশোরগঞ্জ” অনলাইন পাবলিক গ্রুপের উদ্যোগে দ্বিতীয় ধাপে কম্বল বিতরণ

পেওনার মাস্টারকার্ড ব্লক : হতাশ ফ্রিলান্সাররা

পেওনার মাস্টারকার্ড
পেওনার মাস্টারকার্ড




একদিকে যেমন চলছে করোনার প্রভাব অন্যদিকে পৃথিবীর বেশিরভাগ দেশেই এর প্রভাবে চলছে অর্থনৈতিক দৈন্যদশা। একের পর এক খারাপ খবরে দিশেহারা ক্ষুদ্র ব্যবসায়ী থেকে শুরু করে বড় বড় ব্যবসায়ীরা।

তবে, এবার বড়সর ধাক্কা খেলো ফ্রিলান্সাররা। অনলাইন মার্কেট প্লেসগুলো থেকে কাজের পারিশ্রমিক সংগ্রহের বড় একটি মাধ্যম পেওনার। পেওনার মাষ্টার কার্ডের মাধ্যমে অর্থ উত্তোলনের পাশাপাশি জামাও রেখেছেন অনেক ফ্রিলান্সার।

অনলাইন সূত্রে যুক্তরাজ্যের ফিনান্সিয়াল কন্ডাক্ট অথরিটি (এফসিএ) যুক্তরাজ্যের একটি সংস্থা ওয়াইরকার্ড কার্ড সলিউশনস লিমিটেডকে নির্দেশ দিয়েছে যে এফআরএন ৯০০০৫১ রেফারেন্স নম্বর সহ কিছু অন্যান্য বিধিনিষেধের পাশাপাশি তার সমস্ত নিয়ন্ত্রণ ব্যবস্থা আর্থিক কার্যক্রম বন্ধ করার। যার ফলে জার্মান সংস্থা ওয়াইকারার্ড এজি-র সমস্ত প্রিপেইড মাস্টারকার্ডের লেনদেন বন্ধ হয়ে গেছে। আর্থিক আর্থিক পরিষেবা সরবরাহকারী প্রতিষ্ঠান ওয়্যারকার্ড এজির ২২ বিলিয়ন ডলারের কেলেঙ্কারি ফাঁস হবার এখনকার প্রাক্তন প্রধান নির্বাহী মার্কাস ব্রাউনকে গ্রেপ্তার করা হয়।

এফসিএ জানিয়েছে যে তারা ওয়্যারকার্ড গ্রাহকদের অর্থ সুরক্ষার প্রাথমিক লক্ষ্য হিসেবে এই ব্যবস্থা নিয়েছে। এফসিএ নির্দেশনা অনুযায়ী সাময়িকভাবে কার্ডের অর্থ উত্তোলন করা যাবেনা এবং কার্ডে নতুন অর্থ প্রদান করতেও পারা যাবেনা।

পেওনার কর্তৃপক্ষ তার সকল গ্রাহকদের ইমেইলের মাধ্যমে জানান, পেওনার বিশ্বাস করেন যে তাদের কার্ডধারীর অর্থ যথাযথভাবে সুরক্ষিত রয়েছে এবং সমস্যাটি অস্থায়ী হবে। এক টুইট বার্তায় তারা ঘোষণা করেছে তারা খুব শ্রীঘই বিকল্প ব্যবস্থা গ্রহন করার ব্যবস্থা করতে যাচ্ছে।

পেওনিয়ার এর ২০১৯ সালের জরিপ

পেওনিয়ার এর ২০১৯ সালের জরিপ

পেওনিয়ার এর ২০১৯ সালের এক জরিপে শীর্ষ দশে ছিল বাংলাদেশ। বাংলাদেশে রয়েছে প্রচুর ফ্রিলান্সার যারা পেওনিয়ারের মাধ্যমে অর্থ উত্তোলন করে। ফলে এর প্রভাব পড়েছে বাংলাদেশেও। অনেকের প্রচুর ডলার আটকে আছে এ্যাকাউন্ট তাঁদের পেওনার একাউন্টে। কয়েকজন ফ্রিলান্সারের সাথে কথা বলে জানা যায়, তারা হতাশায় ভুগছে। এছাড়া দেশে পেপাল চালু না করার কারনে তারা পেওনারের উপরই নির্ভরশীল ছিল বাংলাদেশের ফ্রিলান্সাররা।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১,৯৯,৩৫৭
Developed By Ariful
করোনা তথ্য
দেশে সুস্থ
১,০৮,৭২৫
Developed By Ariful
করোনা তথ্য
দেশে মৃত্যু
২,৫৪৭
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৫,৯৩,০৭২
Developed By Ariful
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১,৩৯,২১,৬৯৯
Developed By Ariful
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত