ঢাকা (রাত ১১:৩১) রবিবার, ২৬শে মে, ২০২৪ ইং

দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ে এসএসসিতে পাশের হার ৯০.৯৩, ৪১ জন জিপিএ-৫



সারাদেশে আজ রোববার(১২ মে) সকালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) সাধারণ, ভোকেশনালসহ সমমনা পরীক্ষার্থীদের ফল প্রকাশ করা হয়েছে।

 

ফল প্রকাশের শিক্ষার্থীদের চোখে মুখে আনন্দের ছাপ, আবার অনেকের সন্তোষজনক ফলাফল না হওয়ায় মন খারাপ করতেও দেখা গেছে।

 

দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয় এই উপজেলার অন্যতম বিদ্যাপীঠ। এবার এই স্কুল থেকে এসএসসি-২৪ সালের অনুষ্ঠিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৪২০ জন শিক্ষার্থী। এদের মধ্যে সাধারণ শিক্ষায় পাশের হার ৯০.৯৩। কৃতকার্য হয়েছে ৩৮১ জন, অকৃতকার্য হয়েছে ৩৯ জন।

সাধারণ শিক্ষায় এপ্লাস (জিপিএ-৫) পেয়েছে ৩১ জন শিক্ষার্থী।

ভোকেশনাল শাখায় পাশের হার শতভাগ। এদের মধ্যে এপ্লাস (জিপিএ-৫) পেয়েছে ১০ জন শিক্ষার্থী।

 

ভোকেশনাল শাখার দায়িত্ব থাকা সিনিয়র শিক্ষক ও শিক্ষক প্রতিনিধি সদস্য মোহাম্মদ শাহাদাত হোসেনের কাছে জানতে চাইলে তিনি জানান, “এবার এই বিদ্যালয়ের ভোকেশনাল শাখা থেকে শতভাগ পাশ করেছে। এদের মধ্যে ১০ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। আমি এই ফলাফলে খুব আনন্দিত। সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।”

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব জসিমউদদীন আহম্মেদ জানান, “এসএসসিতে ধারাবাহিকভাবে দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ভালো ফলাফল করে আসছে। এবারও ভালো ফলাফল করেছে; আমি এতে সন্তুষ্ট। আমরা যুগোপযোগী শিক্ষায় শিক্ষার্থীদের মেধা বিকাশে শিক্ষা দিচ্ছি। আগামীতে এসএসসিতে আরও ভালো রেজাল্ট আসবে ইনশাল্লাহ।”

 

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি খন্দকার শাহজাহান বলেন, “এই বিদ্যাপীঠ দেশের অতি প্রাচীনতম ও ঐতিহ্যবাহী একটি আদর্শ উচ্চ বিদ্যালয়। এখান থেকে পড়ুয়ারা দেশ- বিদেশে ভালো অবস্থানে আছে। দেশ ও জাতির কল্যাণে কাজ করছেন। আমি এই বিদ্যালয়ের একজন সভাপতি হিসেবে গর্ববোধ করি।

আজ এসএসসির ফলাফল প্রকাশ হয়েছে, এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা চমৎকার রেজাল্ট উপহার দিয়েছেন। এই ফলাফলে আমি খুব আনন্দিত ও খুশি। যারা ভালো ফলাফল করেছে তাদেরকে অভিনন্দন জানাই। আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মেধাবী শিক্ষার্থীরা দেশের ও মানুষের জন্য এক ভিন্ন সম্পদ। এদের হাত ধরেই এই দেশ এগিয়ে যাবে।

 

এই বিদ্যালয়ের সভাপতি খন্দকার শাহজাহান আরও বলেন, “আমি এই বিদ্যালয়ে সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক, অভিভাবক প্রতিনিধি সদস্য ও শিক্ষক প্রতিনিধি সদস্যদের সমন্বয়ে শিক্ষার মানোন্নয়নে সর্বাধিক চেষ্টা করছি। আগামীতে আরও জোরালো প্রচেষ্টা থাকবে যেন এই বিদ্যালয়ের সুনাম আরও বৃদ্ধি হয় এবং ফলাফল ও পড়ালেখার মান আরও ভালো হয়।”

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT