ঢাকা (রাত ১১:৪৩) রবিবার, ২৬শে মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন



“বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি” প্রতিপাদ্যে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড, ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও বিজ্ঞান বিষয়ক সেমিনার-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত¡াবধানে শুক্রবার (১০ মে) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরের সামনে বঙ্গবন্ধু মঞ্চে এ মেলার আয়োজন করে জেলা প্রশাসন।

 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন ও স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবেন্দ্র নাথ উঁরাও।

 

বক্তার বলেন, শিক্ষা ক্ষেত্রে বিজ্ঞাণের জয়যাত্রা অসীম। বর্তমান সরকার বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে শিক্ষার্থীদের নানাভাবে উদ্বুদ্ধ করছেন। ভবিষ্যৎ প্রজন্ম হবে বিজ্ঞাণের প্রজন্ম। আর তাই শিক্ষার্থীদের সাধারণ ও কারিগরী শিক্ষার পাশাপাশি বিজ্ঞাণ ও প্রযুক্তি বিষয়ে জ্ঞাণ নেয়ার আহŸান জানান বক্তারা।

 

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট আব্দুস সামাদ, সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. সৈয়দ মোজাহারুল ইসলাম তরু এবং প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সদস্যবৃন্দ।

 

উল্লেখ্য, আয়োজিত বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় ৩২টি স্টলে উপজেলায় বিজয়ী ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহন করে। এদিকে একই সময়ে কালেক্টরেট গ্রীন ভিউ উচ্চ বিদ্যালয়ে ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয়। আগামীকাল শনিবার বিজয়ীদের হাতে পুরস্কার প্রদাণের মধ্য দিয়ে এ মেলার সমাপনী হবে বলে জানান আয়োজকবৃন্দ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT