ঢাকা (রাত ১১:৫৫) বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News সাঘাটার বোনারপাড়া ইউপি চেয়ারম্যানের পদ শুন্য ঘোষনা Meghna News সিলেটে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এইচপিভি টিকা Meghna News দাউদকান্দিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন Meghna News চাঁপাইনবাবগঞ্জে একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ Meghna News যৌ-ন নির্যাতনের কারণেই মেয়ের মৃ-ত্যু -দাবী মায়ের! Meghna News নিরাপত্তাকর্মীকে মুখ-হাত-পা বেঁধে খু-ন, বিচারের দাবিতে গৌরীপুরে বিক্ষোভ Meghna News সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে সিলেট – ঢাকা যাত্রাপথের ভোগান্তি Meghna News লোহাগড়ায় স্কুল শিক্ষিকা কে শ্বাসরোধ করে হ-ত্যা করেছে দূর্বৃত্ত Meghna News অত্যাচারীদের পরিণাম কেমন হবে! হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয়। -হাফিজ মাছুম আহমদ দুধরচকী

চাঁপাইনবাবগঞ্জে শিশুবিবাহ প্রতিরোধে জেলা পর্যায়ে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

এস এম সাখাওয়াত জামিল দোলন,চাঁপাইনবাবগঞ্জ এস এম সাখাওয়াত জামিল দোলন,চাঁপাইনবাবগঞ্জ Clock বৃহস্পতিবার রাত ০৮:৪৪, ১১ ফেব্রুয়ারী, ২০২১

চাঁপাইনবাবগঞ্জে শিশুবিবাহ প্রতিরোধে জেলা পর্যায়ে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শিশুবিবাহ বন্ধে জেলা পর্যায়ে এ্যাডভোকেসি সভা ইউনিসেফ এর অর্থায়নে এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি) আয়োজন করে।

এ সময় এ.কে.এম তাজকির-উজ-জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, আমরা শিশু বিবাহ প্রতিরোধে যে সমস্ত কাজ বাস্তবায়ন করছি তা অবশ্যই লিপিবদ্ধ থাকতে হবে। জেলা প্রশাসনে শিশু বিবাহ নিরোধ সেল গঠন করা হবে। আমি চাঁপাইনবাবগঞ্জ জেলাকে শিশু বিবাহ মুক্ত করতে চাই। আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, ট্রাইবুনালে কতটি বিবাহ বিচ্ছেদ সংক্রান্ত মামলা হয়েছে তার সংখ্যা প্রতি মাসে রিপোট আকারে পেশ করা দরকার। এছাড়া বার এ্যাসোসিয়েশন চাঁপাইনবাবঞ্জ সদস্যদের বয়স সংক্রান্ত এফিডেভিড না করার জন্যও নির্দেশ প্রদান করেন জেলা প্রশাসক।

এ সময় ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. আবুল কালাম আজাদ বলেন, মসজিদ ভিত্তিক এবং কাজীদের নিয়ে আমাদের যে কার্যক্রম পরিচালিত হচ্ছে সেই সকল ক্ষেত্রে আমরা কঠোরভাবে শিশু বিবাহের বিরুদ্ধে বার্তা প্রদান করে যাচ্ছি। বিগত ২ মাসে ২টি শিশু বিবাহ বন্ধ করেছি এবং ২টি চিঠি ইস্যু করেছি ইমামদের যেন তারা কোন শিশু বিবাহে অংশগ্রহণ না করে।

সভায় আরো উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন সরকারী কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, আইনজীবি, সুশীল সমাজের প্রতিনিধি, কাজী, ইমাম, পুরোহিত, শিক্ষক, এনজিও প্রতিনিধি, মিডিয়া প্রতিনিধি, দলসদস্য এবং এসিডির প্রোগ্রাম অফিসার হুমায়ুন কবির ও রুপম কুমার দেব।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT