বৃহস্পতিবার , ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

চাঁপাইনবাবগঞ্জে নিষেধাজ্ঞা অমাণ্য করে বিক্রয় প্রতিষ্ঠান খোলা রাখায় জরিমানা আদায়




সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে বিভিন্ন দোকান মালিককে জরিমানা করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা শহরের বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করে ৬ ব্যবসায়ীকে জরিমানা আরোপ করে তা আদায় করেছে ভ্রাম্যমান আদালতের একটি দল। জরিমানা প্রদাণকারী প্রতিষ্ঠানগুলো হলো- ওয়ালটন শোরুম ১হাজার টাকা, নবাব মিষ্টান্ন ভান্ডার ৫শত টাকা, নাসির হার্ডওয়ার ২শত টাকা, আল নাসির মেশিনারীজ ৫শত টাকা, সাইদুর ট্রেডার্স ৫শত টাকা এবং সায়াদ রেকসিন হাউস ২শত টাকা।

এ বিষয়ে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জের কোম্পানী কমান্ডার মেজর সাকিব জানান, করোন সচেতনতা বৃদ্ধি এবং লকডাউন মেনে চলার উদ্দেশ্যে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রওশন জাহান ও শাহানাজ পারভীনের নেতৃত্বে র‌্যাব-৫ সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জের ভ্রাম্যমান আদালতের একটি দল চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের বড় ইন্দারা মোড়, পুরাতন বাজার, নিউ মার্কেট, সেন্টু মার্কেট, সাটু হল মার্কেট, ক্লাব সুপার মার্কেট এবং হাসপাতাল রোডে অবস্থিত মার্কেটের আশেপাশের এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময় নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রাখা ও মিষ্টান্নের দোকানে ক্রেতাদের বসে খাবার গ্রহনের দায়ে ৬ দোকান মালিককে জরিমানা করে মোট ২ হাজার ৯ শত টাকা আদায় করা হয়। পরবর্তীতে আবার দোকান খোলা রাখা হলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে তাদেও সতর্ক করে দেয়া হয় বলে জানান ভ্রাম্যমান আদালতের বিচারক।

এদিকে লক ডাউনের তৃতীয় দিনেও জেলা শহর থেকে দূর পাল্লার কোন বাস ছেড়ে না গেলেও অভ্যন্তরীন রুটে সিএনজি, অটোরিক্সা ও মটরসাইকেলসহ অন্যান্য ছোট যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। এতে স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহন করতে দেখা গেছে। আবার বাড়তি ভাড়া আদায়েরও অভিযোগ যাত্রীদের। ঔষধের দোকান ছাড়া জেলা শহরের বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। তবে পাড়া মহল্লার দোকানগুলো খোলা রয়েছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৭,০৭,৩৬২
১৫ এপ্রিল, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৫,৯৭,২১৪
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
১০,০৮১
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
২৯,৮৮,৮০৯
এপ্রিল ১৫, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৩,৮৯,৭৮,৪৭৪
এপ্রিল ১৫, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত