ঢাকা (রাত ১২:০৬) সোমবার, ২৭শে মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে ডাকসু’র সাবেক ভিপি নূরুল হক নূর


গণতন্ত্র ও রাজনৈতিক চরম সংকটে বাংলাদেশ। - সাবেক ডাকসু ভিপি নূরুল হক নূর



গণঅধিকার পরিষদের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নূরুল হক নূর বলেছেন, “বাংলাদেশ আজ বহুমুখী সংকটে পতিত। এখানে গণতন্ত্রের সংকট, রাজনৈতিক সংকট। এই রাজনৈতিক আর গণতন্ত্রের সংকট একটা দূর্বেৃত্তের জন্ম দিয়েছে। একটা সিন্ডিকেটের জন্ম দিয়েছে। ব্যাংক ডাকাত, লুটেরা আর মাফিয়াদের জন্ম দিয়েছে। চাঁদাবাজদের জন্ম দিয়েছে। সেই কারণে আজকে দেশের টাকা বাইরে পাচার হয়ে হচ্ছে। ব্যাংক লুটপাট হয়ে যাচ্ছে।”

 

সোমবার দুপুরে গণতন্ত্র পুনরুদ্ধারে নাগরিক সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গণঅধিকার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার আয়োজনে জেলা টাউন ক্লাব মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

 

এ সময় সাবেক ভিপি নূরুল হক নূর আরো বলেন, দেশের কৃষকেরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য পাচ্ছেনা। অপরদিকে সিন্ডিকেটের কারণে নিত্যপণ্যের দাম বাজারে চড়া। দেশের ব্যাংকগুলো ফাঁকা করে ফেলেছে। আমদানি-রপ্তানীর নামে টাকা বাইরে পাচার করে বিদেশে বাড়ি গাড়ি করেছে। ব্যাংক থেকে ৯২ হাজার কোটি টাকা চোরের দলেরা লুটপাট করেছে। ব্যাংক ডাকাতের দল আওয়ামীলীগ আজকে বাংলাদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। গণতন্ত্রকে গুম করে দেশে ভারতীয় তাঁবেদারি শাসন ব্যবস্থা কায়েম করেছে।

 

নূরুল হক নূর বলেন, সীমান্তবর্তী জেলাগুলোতে প্রতিনিয়ত লাশ পড়ে। ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যা আমরা পাইনা। যে কারণে এই মৌসুমে পুরো উত্তরাঞ্চলের ফসলি জমি ফেটে চৌচির। পদ্মা নদী মরে যাচ্ছে আওয়ামী লীগের এটা নিয়ে কোন ভাবনা নাই।

 

গণঅধিকার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি আল-আমীনের সভাপতিত্বে আলোচনা সভার প্রধান বক্তা ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক রাশেদ খাঁন।

গণঅধিকার পরিষদ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আলমগীর কবির সিফতির সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন, পাবনা জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর ইউনুস, জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবায়েদ পাঠান, ছাত্রঅধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লাসহ অন্যান্যরা।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT