বৃহস্পতিবার , ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
গৌরীপুরে সাংবাদিক শামীম খানের ৪১তম জন্মদিন পালিত চাঁপাইনবাবগঞ্জে ডিএনসির অভিযানে মাদক উদ্ধার,বাইক জব্দ,আটক ৭ বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি নৌকা প্রতীক পাওয়ার বিষয়ে শতোভাগ আশাবাদীঃসোহেল রানা চাঁপাইনবাবগঞ্জের তেলকুপি সীমান্তে ইয়াবা উদ্ধার ইবি শেখ রাসেল হলের কমিটি ঘোষণা  চাঁপাইনবাবগঞ্জে ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপনে আলোচনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত ধর্মপাশায় আহলে সুন্নাত ওয়াল জামাত তরিকত ঐক্য পরিষদের উদ্যোগে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উদযাপন ধর্মপাশায় নদীর পানিতে পড়ে গিয়ে সাতবছর বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু কোম্পানীগঞ্জ তেলিখাল ইউপি স্বামী ও স্ত্রী চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা চাঁপাইনবাবগঞ্জে চেয়ারম্যান ও ইউপি সদস্যের যোগ সাজশে সরকারি গাছ বিক্রয়

চাঁপাইনবাবগঞ্জে জমির দখল পেতে মালিকদের মানববন্ধন




জমির প্রকৃত মালিকানা ফিরে পেতে ও অবৈধ দখলদার মুক্ত করতে জমির বৈধ মালিকদের উত্তরাধিকারীরা মানববন্ধন কর্মসূচী করেছেন চাঁপাইনবাবগঞ্জে।

সোমবার দুপুর ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বরে জমির ভুক্তভোগী মালিক ও উত্তরাধিকারীগণ এই মানববন্ধনের আয়োজন করেন।

এ সময় ভুক্তভোগী জমির মালিক, সদস্য ও উত্তরাধিকারীরা মানববন্ধনে বলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার নিমতলা ফকিরপাড়া কেন্দ্রিয় ঈদগাহের দক্ষিণ পাশ ঘেঁষে মহিলা কলেজের সামনে রাস্তার পাশে ৩০ কোটি টাকা মূল্যের ১.৬৬ শতাংশ জমি রয়েছে তাদের। কিন্তু সেটা অবৈধভাবে দখল করে সেখানে বস্তি গড়ে তুলেছে একটি ক্ষমতাসীন সন্ত্রাসী মহল। শুধু বস্তি করেই ক্ষান্ত হয়নি সেখানে বেশ কিছ’ দোকান বসিয়ে অবৈধ বাজার গড়ে তুলেছে সেই সন্ত্রাসী দল। এমনকি একজন বীর মুক্তিযোদ্ধার জমি রাস্তাসহ দখল করে রেখেছে রাজনৈতিক ছত্রছায়ায় লালিত-পালিত কিছু মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী। কিন্তু বারবার আইনগতভাবে সেই জায়গা দখল মুক্ত করতে চাইলে তারা প্রাণনাশের হুমকি দেয়।

এদিকে জমির প্রকৃত মালিকের উত্তরাধিকারীরা বেশ কয়েক বছর ধরে জমির দখল পেতে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছে। কিন্তু কোন সুরাহা হচ্ছেনা। আর তাই ক্ষমতাসীন সন্ত্রাসীদের দ্বারা তাদের জমিতে অবৈধভাবে গড়ে তোলা বস্তি অপসারণ করে প্রশাসন অতি দ্রুততর সময়ের মধ্যে জমিটি মুল মালিকের উত্তরাধিকারী ও সদস্যদের বুঝিয়ে দেবেন এমনটায় দাবি করেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা।

ঘন্টাব্যাপী চলা এই মানববন্ধনে অন্যান্যের মধ্যে ভুক্তভোগী মাটির মুল মালিকের উত্তরাধিকারী এস.এম আমিনুল ইসলাম জনি, ডাক্তার শফিকুল ইসলাম, ফিরোজ আহমেদ, আব্দুল মোতালেব, আব্দুল মতিন, আব্দুর রহমান, সিবলী প্রমুখ উপস্থিত ছিলেন।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
১৫,৬৪,৪৮৫
১৪ অক্টোবর, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
১৫,২৬,৩৬৮
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
২৭,৭৩৭
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৪৮,৯১,৯৪১
অক্টোবর ১৪, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
২৪,০০,৬১,৩২৭
অক্টোবর ১৪, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত