রবিবার , ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
শিরোনাম :
এবার ঘরে ঘরে মৌসুমী ফল দিলেন চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন দাউদকান্দির গোমতী নদীতে চাঁদাবাজি বন্ধের দাবি জানিয়েছেন জাহাজ মালিক সমিতি ভোলায় দুটি মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত ১ গৌরীপুর শিল্পীগোষ্ঠীর সভাপতি আলী মনসুরের মৃত্যুতে শোক ও স্মরণ সভা অনুষ্ঠিত সাপাহারে হতাশা কাটাতে জমে উঠেছে অনলাইন আম ব্যবসা সাপাহারে সফল উদ্যোক্তার রপ্তানি যোগ্য আম্রপালি আম গেল ইংল্যান্ডে সাপাহারে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার নতুন ঘর পাবার অপেক্ষায় ৬০ জন গৃহহীন পরিবার পরিবারের জিম্মায় আবু ত্ব-হা মোহাম্মদ আদনান কুরআন তেলাওয়াত ও ইসলামী সংগীত প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ করলো দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী  গৌরীপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদের দাফন সম্পন্ন

চাঁপাইনবাবগঞ্জে চলছে কঠোর লকডাউনের ষষ্ঠ দিবস,কমেছে করোনা সনাক্তের হার




করোনা সংক্রমন বৃদ্ধি প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৭ দিনের কঠোর লকডাউনের আজ রোববার ষষ্ঠ দিন চলছে। কঠোর লকডাউন চলাকালেই জেলায় গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৪ জনের। জেলায় ভারতীয় ভ্যারিয়েন্ট ধরা পড়েছে ৭ জনের দেহে। এসব রোগীদের আবারও পরীক্ষার কথা বলছেন জেলা সিভিল সার্জন।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী রোববার দুপুরে জানান, জেলায় গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৪ জনের। জেলায় ভারতীয় ভ্যারিয়েন্ট ধরা পড়েছে ৭ জনের দেহে। তবে এরা কেউই ভারত ফেরত নয়। তাই ভারতীয় ভ্যারিয়েন্ট নিশ্চিতে আক্রান্তদের আবারও পরীক্ষা করা হবে।

তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমনের হার কমছে। তবে এতে পরিস্থিতির উন্নতি হয়ে গেছে এখনি বলা যাবেনা। এজন্য আরো কয়েকদিন দেখতে হবে। তিনি জানান, গতকাল শনিবার রাতে রাজশাহীর পিসিআর ল্যাব থেকে আসা রিপোর্টে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ১০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। যার সংক্রমন হার ৫৯ শতাংশ। গত বুধবার ও বৃহস্পতিবার এই নমুনাগুলো রাজশাহীর ল্যাবে পাঠনো হয়েছিলো। আর গতকাল শনিবার জেলায় র‌্যাপিড এন্টিজেন টেষ্ট করা হয়েছে ৪৫৩ জনের, এতে ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যার শনাক্তের হার ১২ শতাংশ। আর এই দুইয়ের গড় সংক্রমন হার ২৫ শতাংশ। অর্থাৎ জেলায় লকডাউন অনেকটায় কার্যকর হয়েছে। জেলার মানুষ মাস্ক ব্যবহার করছে। এটা ভালো খবর যে আগের দিন তা শতকরা ৪৮ থাকলেও এখন তা শতকরা ২৫ ভাগে নেমে এসেছে।

জেলায় এ পর্যন্ত মোট ১৫৬৭ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। আর ১ হাজার ১১৬ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন এবং মারা গেছেন ৩০ জন। বর্তমানে করোনা রোগী চিকিৎসাধিন রয়েছেন ৪৫১ জন। তার মানে অবস্থার অনেকটা উন্নতি হযেছে। আর তাই সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য ঈদের পর চাঁপাইনবাবগঞ্জে করোনা সংক্রমনের হার ৫০ শতাংশের উপরে হলে জেলা জুড়ে গত মঙ্গলবার থেকে এক সপ্তাহের জন্য সর্বত্মক লকডাউন ঘোষনা করেন জেলা প্রশাসক মো. মঞ্জুর হাফিজ। এদিকে লকডাউনের ষষ্ঠ দিনেও তা কার্যকরে পুলিশ মাঠে কাজ করছে। শহরে পুলিশের ২৭ চেকপোষ্ট বসানো হয়েছে। সকাল থেকে দুরপাল্লা ও অভ্যন্তরীন রুটে বাস ও ট্রেন চলাচল বন্ধ আছে। ওষুধ, মুদিখানা দোকান ছাড়া অন্যান্য দোকানপাট বন্ধ আছে।

বন্ধুদের সাথে শেয়ার করুন

পাঠকের মতামত




ই-মেইলে সর্বশেষ সংবাদ

বিনামূল্যে সর্বশেষ সংবাদ সরাসরি আপনার ই-মেইলে পেতে আজই সাবস্ক্রাইব করুন!

তথ্যের গোপনীয়তা রক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক।
আমাদের গোপনীয়তার নীতি




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




করোনা তথ্য
দেশে আক্রান্ত
৮,৪৪,৯৭০
১৯ জুন, ২০২১
করোনা তথ্য
দেশে সুস্থ
৭,৭৮,৪২১
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
দেশে মৃত্যু
১৩,৩৯৯
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে মৃত্যু
৩৮,৬৯,০৪৭
জুন ১৯, ২০২১
করোনা তথ্য
বিশ্বে আক্রান্ত
১৭,৮৭,০০,১৭১
জুন ১৯, ২০২১
©মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত