ঢাকা (রাত ১১:৩৬) রবিবার, ২৬শে মে, ২০২৪ ইং

চাঁপাইনবাবগঞ্জে কয়েকটি গ্রামে ঈদ উদযাপন, রোজাও করেছেন একই ধারায়



চাঁপাইনবাবগঞ্জের কয়েকটি গ্রামে ঈদ উল ফিতর উদযাপন করা হয়েছে। বুধবার (১০ এপ্রিল) সকালে নিজ নিজ এলাকায় ঈদ উল ফিতরের নামাজ আদায় করেন মুসল্লিরা। সৌদি আরবের সাথে মিল রেখে এই ঈদ উদযাপন করা হয় বলে জানান গ্রামবাসী। একই ধারাবাহিকতায় শুরু করেন মুসলিম উম্মাহর সবচেয়ে বড় ইবাদত রোজা।

 

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের হাজারবিঘি গ্রামের কলেজ ছাত্র আব্দুল্লাহ আল মামুন জানান, ছোট থেকে দেখে আসছি আমাদের গ্রামের এই নিয়ম। আমরা সৌদি আরবের সাথে মিল রেখে রোজা শুরু করি। আর সেই মোতাবেক সেখানে যেদিন ঈদ উদযাপন হয় আমরাও নতুন জামা কাপড় পড়ে ঈদগাহে হাজির হই ঈদের নামাজ আদায়ের জন্য। আমাদের পূর্ব পুরুষরা যেহেতু এই নিয়ম চালু করে গেছেন তাই আমরাও এভাবে সৌদি আরবের সাথে মিল রেখে একই দিন রোজা শুরু করি ও ঈদের নামাজ আদায় করি।

 

সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় বিষয়ে সদর উপজেলার দেবিনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান বলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবিনগর ইউনিয়নের মোমিনটোলা ও চরবাগানপাড়াসহ কয়েকটি এলাকার কিছু মানুষ প্রতি বছরই পূণ্যভূমি সৌদি আরবের সাথে মিল রেখে রোজা রাখে এবং ঈদের নামাজ আদায় করে। এছাড়াও শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের হাজারবিঘি গ্রামের মানুষ আজ বুধবার ঈদের নামাজ আদায় করেছেন বলে খবর পাওয়া গেছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT