ঢাকা (সকাল ১০:৫২) শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News যুবদল নেতার পরিবারের ওপর নৃশংস হামলার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল Meghna News দাউদকান্দিতে হামলার ঘটনায় বিচার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন Meghna News চাঁপাইনবাবগঞ্জে পদ্মায় নিখোঁজ তফিজুলের মরদেহ ১৯ ঘণ্টা পর উদ্ধার Meghna News চাঁপাইনবাবগঞ্জে তিন পুলিশের নামে করা মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ Meghna News চাঁপাইনবাবগঞ্জে ৫৭ বছর বয়সে এইচএসসি পাশ হান্নানের Meghna News অবশেষে বদলী হলো সিলেট বিআরটি’র সহকারী পরিচালক দুর্নীতিবাজ রিয়াজুল Meghna News ছাত্রদল কর্মী হত্যা মামলায় আসামি সাবেক এমপি ও র‌্যাবের ডিজি Meghna News চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে আগ্নেয়াস্ত্রসহ আটক-১ Meghna News গৌরীপুরে বিশ্ব হাত ধোঁয়া দিবস উদযাপন Meghna News আবারো চালু হয়েছে সোনামসজিদ স্থলবন্দর

আমাদের সম্পর্কে

মেঘনা নিউজ বাংলাদেশের একটি অনলাইন সংবাদমাধ্যম। কুমিল্লা জেলার মেঘনা উপজেলা হতে প্রকাশিত প্রথম অনলাইন নিউজ পোর্টাল যা অনলাইন সংবাদ পাঠকদের মধ্যে জনপ্রিয় একটি পোর্টাল। সত্যের সন্ধানে, আগামীর পথে স্লোগানকে সামনে রেখে ২০১৫ সালের ৮ই জানুয়ারি আনুষ্ঠানিকভাবে ফেসবুক গ্রুপ দিয়ে যাত্রা শুরু করে মেঘনা নিউজ। মেঘনা নিউজ-এর প্রতিষ্ঠাতা মোঃ আরিফ হোসেন (আরিফুল ইসলাম নামে পরিচিত) বর্তমানে মেঘনা নিউজ-এর প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন এবং বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র আজীবন সদস্য।

প্রতিষ্ঠালগ্নে আরিফুল ইসলামের সাথে সুমন খান মেঘনা নিউজ-এর হয়ে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহন, প্রচার ও প্রসারে ব্যাপক ভূমিকা পালন করে। সময়ের সাথেসাথে সবুজ আলম, শাহ আলম জালাল, সাকিব ফারহান, সবুজ মোল্লা, ইব্রাহীম হিমু, খবির সবুজ, মিজানুর রহমান, মোঃ স্বপন, মোঃ আলী আহমেদ, শামিম সরকারসহ উপজেলা প্রশাসকগন ও দেশবিদেশে অবস্থানরত আরো অনেকেই মেঘনা নিউজ-এর সাথে সম্পৃক্ত হয়। তবে, শ্রদ্ধেয় আল-আমিন সাহেবের ভূমিকাও অনস্বীকার্য।
জনগণের সুবিধা-অসুবিধাসহ, শিক্ষা-সাংষ্কৃতি, খেলাধুলা, মাদক বিরোধী প্রচারণা ও এজাতীয় অন্যান্য সংবাদ প্রকাশের মাধ্যমে জনসমর্থন পেতে শুরু করে সংগঠনটি। এভাবেই পথচলায় নানান বাধা-বিপত্তি পেড়িয়ে এগিয়ে চলে মেঘনা নিউজ। সময়ের সাথে পাল্লা দিয়ে সত্য ও ন্যায়ের পথে এগোতে থাকা মেঘনা নিউজ-এর অগ্রগতি ও জনপ্রিয়তা দেখে একশ্রেণীর কিছু সংখ্যক ব্যক্তি এই সংগঠনকে চোখের বালি ভাবতেও শুরু করে। ছড়াতে থাকে বিভিন্ন ধরনের অপপ্রচার যা ছিল মেঘনা নিউজ ও সংগঠনের প্রতিষ্ঠাতা মোঃ আরিফুল ইসলামকে নিয়ে। তারা তাদের নিজস্ব অনলাইন পোর্টালে মেঘনায় সরকারী অনুমতি ছাড়া ফেসবুকে বহু পত্রিকার ছড়াছড়ি , মেঘনা নিউজ নতুন আঙ্গিকে আসছে মেঘনা নিউজ-এর প্রতিষ্ঠাতা হিসেবে অন্য কেউ বলে তথ্য প্রকাশ করতে থাকে এবং আরিফুল ইসলামকে সরে যেতে হুমকি দিতে শুরু করে। এছাড়াও মেঘনা নিউজ-এর অন্যান্য প্রতিনিধিদেরও হামলার শিকার হতে হয় ফের সংবাদ প্রকাশের জের ধরে মেঘনা নিউজ-এর কর্মীদের উপর হামলা : জড়িতদের বিরুদ্ধে থানায় মামলা। জনসমর্থন এবং সংগঠনের অন্যান্যদের সহযোগিতা ও আরিফুল ইসলামের সাহসীকতার কাছে পেড়ে উঠতে না পেরে অপপ্রচার থেকে সড়ে দাঁড়ায় তারা এবং মেঘনা নিউজ এগোতে থাকে তার আপন গতিতে। প্রতিষ্ঠানটির নিজস্ব তথ্যানুসারে, বাংলাদেশের ৮টি বিভাগের ২৮জেলার মোট ৩৫জন(+) এবং বিশ্বের ৬টি দেশে মেঘনা নিউজের নিজস্ব প্রতিনিধি রয়েছে।
সামাজিক কার্যক্রম
প্রতিষ্ঠালগ্ন হতেই মেঘনা নিউজ বিভিন্ন সামাজিক কর্মকান্ড পালন করে মেঘনা উপজেলায় প্রশংসিত হয়। উল্লেখযোগ্য কর্মকান্ড সমূহঃ
সংবাদের বিভাগসমূহ
মেঘনা নিউজ জাতীয় ও আন্তর্জাতিকসহ বিভিন্ন বিভাগে সংবাদ প্রকাশ করে। তারমধ্যে উল্লেখযোগ্য হলঃ জাতীয়, আন্তর্জাতিক, রাজনীতি, অর্থনীতি, অনুসন্ধানী, সাড়াদেশ, প্রবাস সংবাদ, খেলাধুলা, বিনোদন, লাইফস্টাইল, বিজ্ঞান ও প্রযুক্তি, মুক্তমত, ফিচারসহ বিভিন্ন বিষয়ে সংবাদ পরিবেশন করে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে মেঘনা নিউজ

 

আমাদের ভবিষ্যৎ বৃহৎ পরিকল্পনাগুলোর মধ্যে অন্যতম একটি মূল লক্ষ্য মেঘনার ১৬-২৪ বছর বয়সের তরুণ-তরুণীদের মধ্য থেকে সাংবাদিক প্রতিভার যারা রয়েছেন তাদের খুজে বেড় করা এবং যথাযথ প্রশিক্ষণ দিয়ে জাতীয় ও আন্তর্জাতিক সংবাদ মাধ্যম গুলোতে কাজ করার জন্য গড়ে তোলা।

© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT