ঢাকা (ভোর ৫:০২) রবিবার, ২২শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

ময়মনসিংহ জেলা উদীচীর ঊনবিংশ সম্মেলন অনুষ্ঠিত

ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ ওবায়দুর রহমান,গৌরীপুর,ময়মনসিংহ Clock রবিবার ১২:২১, ১৩ মার্চ, ২০২২

‘শ্রেণিভেদ ভাঙি শোষিতের রোষে, সম্প্রীতির মালা গাঁথি ভেদাভেদ নাশে’ শ্লোগানে উদীচীর ঊনবিংশ ময়মনসিংহ জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার এ সম্মেলন উদ্বোধন করেন উদীচী কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম।

উদ্বোধন পর্বে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করেন কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম ও জেলা উদীচীর সভাপতি ডা. প্রদীপ চন্দ্র কর। এ সময় জাতীয় সংগীত ও সংগঠনের সঙ্গীত পরিবেশন করেন জেলা উদীচীর শিল্পীরা ও আলোকময় নাহা সঙ্গীত বিদ্যায়তনের শিক্ষার্থী, শিক্ষকবৃন্দ।

জেলা শিল্পকলা একাডেমীর ‘গোপাল-অরুণ-দূকুল-কুমারেশ’ মঞ্চে ১ম পর্বে জেলা উদীচীর সভাপতি ডা. প্রদীপ চন্দ্র করের সভাপতিত্বে সম্মেলনের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। জেলা কমিটির সহ-সম্পাদক সাঈদ হাসান মিথুনের সঞ্চালনায় কাউন্সিল অধিবেশনে বিভিন্ন রিপোর্টের উপর আলোচনা করেন উদীচীর বিভিন্ন স্তরের নেতৃত্ব ও কর্মীবৃন্দ।

কাউন্সিল অধিবেশনের শুরুতে ময়মনসিংহের প্রগতিশীল আন্দোলনের প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব ও জেলা কমিউনিস্ট পার্টির প্রাক্তন সভাপতি কমরেড আব্দুল আজিজ তালুকদারকে উদীচী জেলা কমিটির আজীবন সদস্য পদ প্রদান করা হয়। কাউন্সিল অধিবেশন শেষে ডা. প্রদীপ চন্দ্র করকে সভাপতি ও যীশুতোষ তালুকদারকে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি সারওয়ার কামাল রবিন, স্বপন সরকার, আতাউর রহমান, সনৎ কুমার ঘোষ, সহ-সাধারণ সম্পাদক কামরুজ্জামান, ইলোরা ইমাম শম্পা, সম্পা দত্ত, কোষাধ্যক্ষ সাঈদ হাসান মিথুন, সম্পাদকমন্ডলীর সদস্যরা হলেন- মৃদুল স্যান্যাল, জয়ন্তী বিশ্বাস, বোরহান উদ্দিন, নাদিরা বেগম, মোত্তালিব দরবারী, জামাল উদ্দিন, সুব্রত কুমার ধর, শুভ্রা জোয়ার্দ্দার ও মোহাইমিনুল ইসলাম কংকন, সদস্যরা হলেন- আরিফুল ইসলাম হাবিব, অর্পিতা দেবী, পলি তালুকদার, দ্বিজু সূত্রধর, আবু সাঈদ খান, পারভীন আক্তার রেবা, জয়ন্ত রায়, তোরণ সরকার, ওবায়দুর রহমান, রোবেল মাহমুদ, একে রোনাল ও এমদাদুল হক মিন্টু।

সম্মেলনের ২য় পর্বে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নব-নির্বাচিত সভাপতি ডা. প্রদীপ চন্দ্র করের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক কামরুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ও জেলা কমিটির সহ সভাপতি সনৎ কুমার ঘোষ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উদীচী কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক সঙ্গীতা ইমাম, উদীচী কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলী ইমাম দুলাল, মোস্তাফিজুর রহমান, কেন্দ্রীয় কমিটির নেতা ও বিভাগীয় কমিটির আহবায়ক আব্দুস সালাম রিপন, জেলা উদীচীর সাধারণ সম্পাদক যীশুতোষ তালুকদার, বাকৃবি উদীচীর সভাপতি অধ্যাপক মনিরুজ্জামান, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়া উদ্দিন জিয়া, বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাহমুদ আরা হেলেন, জেলা কমিটির সভাপতি মনিরা বেগম অনু, প্রগতি লেখক সংঘের সাধারণ সম্পাদক অধ্যাপক সাব্বির রেজা, ময়মনসিংহ সাহিত্য পরিষদের সভাপতি স্বাধীন চৌধুরী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা সিপিবি’র সভাপতি কমরেড এমদাদুল হক মিল্লাত, সাধারণ সম্পাদক শেখ বাহার মজুমদার, নারী নেত্রী ফাহমিদা ইয়াসমিন রুনা, জেলা তেল-গ্যাস-বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির আহবায়ক সাবেক ছাত্রনেতা মোখছেদুর রহমান জুয়েল, জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক গোকূল সূত্রধর মানিকসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

পরে উদীচী ময়মনসিংহের শিল্পীবৃন্দ ও উদীচী পরিচালিত আলোকময় নাহা সঙ্গীত বিদ্যায়তনের শিল্পীবৃন্দ অনুষ্ঠানে সঙ্গীত, নৃত্য পরিবেশন করেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT