ঢাকা (রাত ৯:২৬) বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News সাঘাটার বোনারপাড়া ইউপি চেয়ারম্যানের পদ শুন্য ঘোষনা Meghna News সিলেটে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এইচপিভি টিকা Meghna News দাউদকান্দিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন Meghna News চাঁপাইনবাবগঞ্জে একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ Meghna News যৌ-ন নির্যাতনের কারণেই মেয়ের মৃ-ত্যু -দাবী মায়ের! Meghna News নিরাপত্তাকর্মীকে মুখ-হাত-পা বেঁধে খু-ন, বিচারের দাবিতে গৌরীপুরে বিক্ষোভ Meghna News সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে সিলেট – ঢাকা যাত্রাপথের ভোগান্তি Meghna News লোহাগড়ায় স্কুল শিক্ষিকা কে শ্বাসরোধ করে হ-ত্যা করেছে দূর্বৃত্ত Meghna News অত্যাচারীদের পরিণাম কেমন হবে! হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয়। -হাফিজ মাছুম আহমদ দুধরচকী

প্রকাশিত সংবাদের প্রতিবাদে গ্রামীণ ট্র্যাভেলস চেয়ারম্যানের সংবাদক সম্মেলন

সাখাওয়াত জামিল, চাঁপাইনবাবগঞ্জ সাখাওয়াত জামিল, চাঁপাইনবাবগঞ্জ Clock রবিবার রাত ০৯:৩৪, ১৬ আগস্ট, ২০২০

একটি স্থানীয় দৈনিক পত্রিকা “চাঁপাই দর্পণ” এ প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ জানিয়ে সংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।
এ বিষয়ে রবিবার বেলা সাড়ে ১১টায় স্থানীয় একটি হোটেলে প্রকাশিত সংবাদটির বিষয়ে সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন গ্রামীণ ট্র্যাভেলস এর চেয়ারম্যান ও মেসার্স জোসনারা অটো রাইস মিলের স্বত্বাধিকারী মো. মোখলেসুর রহমান।
এ সময় লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ১২ আগষ্ট বুধবার ‘চাঁপাই দর্পণ’ পত্রিকায় প্রকাশিত “গ্রামীণ ট্র্যাভেলসের মালিকের ভূমিহীনদের উপর
অত্যাচার, বাদ যায়নি নারীও, আদালতে মামলা, জেলা প্রশাসনে অভিযোগ, মোখলেসুর বাহিনীর অত্যাচারে সরকারী জমি ছেড়ে পালাচ্ছে ভূমিহীন
পরিবারগুলো” শিরোনামে প্রকাশিত সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, অসত্য, ভিত্তিহীন, চরম মানহানিকর এবং ব্যবসার সুনাম নষ্ট করাসহ সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করে আর্থিক সুবিধা নেয়ার উদ্দেশ্যেই করা হয়েছে।
আর্থিক সুবিধা না পেয়ে এমন মিথ্যা সংবাদ প্রকাশ করা হয়েছে জানিয়ে তিনি আরো বলেন, যেহেতু জমির মালিক আবদুল হামিদ ও নজরুল ইসলামের কাছ থেকে জমিটি সকল কিছু যাচাই বাছাই করে তবেই ক্রয় করা হয়েছে সেহেতু জমিটি মোটেও খাস নয়। বরং সরকার এই জমিটি অবমুক্ত করার আগে ফাঁকা জমি পেয়ে ওই জমিতে ভূমিহীন সেজে যে ২৩টি পরিবার বসবাস শুরু করেন অবমুক্ত হবার পর তাদের মধ্যে ১৯টি পরিবার স্বেচ্ছায় সেখান থেকে অন্যত্র চলে যায়। আর মানবিক দিক বিবেচনায় অন্যত্র চলে যাওয়া সেই ১৯টি পরিবারের মাঝে ৫০ হাজার করে নগদ টাকা, ১ হাজার ইট ও খাবার দিয়ে সর্বাত্মক সহযোগীতা করা হয়। কিন্তু একটি কুচক্রী মহল আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে ও আমার কাছ থেকে আর্থিক সুবিধা না পেয়ে  সেই অসহায় পরিবারগুলোকে জমি পাইয়ে দেয়ার মিথ্যা প্রলোভন দেখিয়ে ভুল বুঝিয়ে স্বাক্ষর নিয়ে জেলা প্রশাসক বরাবর মিথ্যা অভিযোগ পেশ করেছেন।
এছাড়াও প্রকাশিত সংবাদে উল্লেখ করা নারীদের অকথ্য ভাষায় গালিগালাজ, প্রতিবন্ধীকে মারধর ও প্রাণনাশের হুমকি দেয়ায় বিষয়টি মিথ্যা বলে জানান তিনি। আর তাই সংবাদিক সম্মেলনের মাধ্যমে তিনি ‘চাঁপাই দর্পণ’ পত্রিকার প্রকাশক ও সম্পাদকসহ জেলার সকল সাংবাদিকদের প্রকৃত সত্য ঘটনা সরজমিনে অনুসন্ধান করে তবেই সংবাদ প্রকাশের অনুরোধ জানান। তবে প্রকাশিত সংবাদটির বিষয়ে সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এই সংবাদের বিষয়ে মানহানির মামলা করা হবে বলে জানান গ্রামীণ ট্র্যাভেলস এর চেয়ারম্যান মোখলেসুর রহমান।
এ সময় সাংবাদিক সম্মেলনে আতিক অটো রাইস মিলের স্বত্বাধিকারী মো. মফিজ উদ্দিন, জোসনারা অটো রাইস মিলের পরিচালক মাসুদ করিম, ঝিলিম ইউনিয়ন পরিষদেও সংরক্ষিত আসনের নারী সদস্য জনপ্রতিনিধি তাসলিমা খাতুনসহ ১৯টি পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT