ঢাকা (রাত ১১:০৪) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News খেলাধুলাকে কেন্দ্র করে বাকবিতন্ডা, ককটেল বিষ্ফোরণে আহত ২ Meghna News চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী Meghna News সাঘাটায় পূর্ব শত্রুতার জের ধরে পথ রোধ করে মারপিট Meghna News গৌরীপুর মহিলা কলেজের গভর্নিং বডির এডহক কমিটির সভাপতি মনোনীত হয়েছেন তানজীন চৌধুরী Meghna News চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে চালু হচ্ছ বন্ধ থাকা আমদানী রপ্তানী Meghna News ভোলায় আগ্নেয়াস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও ছেলে গ্রেপ্তার Meghna News আ.লীগকে প্রশ্রয় না দেয়ার আহ্বান জানিয়েছে হাফেজ আজিজুল Meghna News শুভ জন্মদিন স্বপ্নের নায়ক সালমান শাহ Meghna News প্রিয় নবী মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর জন্য রহমত Meghna News শহিদুল-বেনজিরের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

চাঁপাইনবাবগঞ্জে পাঁচ দিন বন্ধের পর আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী

এস এম সাখাওয়াত এস এম সাখাওয়াত Clock শনিবার সন্ধ্যা ০৬:১৭, ২১ সেপ্টেম্বর, ২০২৪

পাঁচ দিন বন্ধ থাকার পর বাংলাদেশের দ্বিতীয় স্থল বন্দর উত্তরের জেলা চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ শুল্ক স্থল বন্দর দিয়ে আবারো শুরু হয়েছে আমদানী রপ্তানী কার্যক্রম। শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকেই বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানী রপ্তানীর এই কার্যক্রম শুরু করেছেন ব্যবসায়ীরা। বিষয়টি নিশ্চিত করেছেন সোনামসজিদ স্থলবন্দরের আমদানি-রপ্তনিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মামুন অর রশিদ।

 

তিনি জানান, আমদানি-রপ্তনিকারক ব্যবসায়ীদের চার দফা দাবি নিয়ে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) জেলা প্রশাসক আব্দুস সামাদের সাথে তার কার্যালয়ে সোনামসজিদ স্থলবন্দর পরিচালনায় নিয়োজিত বেসরকারি প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেড কর্তৃপক্ষ এবং সোনামসজিদ স্থলবন্দর আমদানি-রপ্তনিকারক গ্রুপের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে পাথরের ট্রাকে মাশুলের পরিমাণ কমানোয় আজ শনিবার থেকে আবারো এই বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

 

সোনামসজিদ স্থলবন্দর পানামা পোর্টলিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা টিপু সুলতান বলেন, চলতি মাসের ১৫ তারিখ থেকে স্থলবন্দরের আমদানী রপ্তানী কার্যক্রম বন্ধ ছিল। এতে বন্দরে অচলাবস্থা দেখা দেয়। পরে গত বৃহস্পতিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আমদানি রপ্তানিকারকের সাথে সমন্বয়েরর ফলে স্থলবন্দরের সকল কার্যক্রম শুরু হয়েছে।

 

এদিকে পানামা-সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম জানান, শনিবার সকাল সাড়ে ১০টার দিক আমদানি পন্য নিয়ে ভারতীয় ট্রাক বন্দরে প্রবেশ করছে। বন্দরে কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

 

উল্লেখ্য, পাথর বোঝায় ট্রাক খালাশে মাশুল আদায় কমানো, বিগত দিনে ব্যবসায়ীদের দেয়া ভ্যাট সরকারি কোষাগারে জমা হয়েছে কিনা তা তদন্তসহ বন্দর নিয়ন্ত্রণকারী সংস্থা পানামা পোর্ট লিংক লিমিটেডের বিভিন্ন অনিয়ম-দুর্নীতি বন্ধসহ চার দফা দাবীতে গত ১৫ সেপ্টেম্বর থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ ঘোষনা করেন সোনামসজিদ স্থলবন্দরের আমদানি-রপ্তনিকারক ব্যবসায়ীরা।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT