ঢাকা (রাত ৩:২৭) শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেট আলিয়ার মাঠে বিএনপির সমাবেশে লোকে লোকারণ্য

আবুল কাশেম রুমন আবুল কাশেম রুমন Clock মঙ্গলবার সন্ধ্যা ০৬:০৩, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

সিলেট আলিয়ার মাঠে বিএনপির সমাবেশে লোকে লোকারণ্য হয়ে পড়েছে। পূর্বের ঘোষণা অনুযায়ী কেন্দ্রীয় কর্মসূচিকে কেন্দ্র করে ইতিমধ্যেই সিলেটের চার জেলা থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে সিলেট মহানগরের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে জড়ো হচ্ছেন। ব্যানার, নেতা-কর্মীদের ছবি-সম্বলিত ফেস্টুন ছেয়ে গেছে পুরো মাঠ। দলীয় শ্লোগান দিচ্ছেন উপস্থিত নেতাকর্মীরা।

সিলেটের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ট্রাক, মাইক্রোবাসে করে সিলেটে আসছেন নেতাকর্মীরা। মিছিল নিয়ে দলে দলে আলিয়া মাঠে প্রবেশ করছেন তারা। কর্মসূচিতে অর্ধ লক্ষ নেতাকর্মীর উপস্থিতি আশা করছেন সংশ্লিষ্টরা।

বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষ্যে সিলেট বিভাগ বিএনপির র‌্যালি ও সমাবেশ গত ১৫ সেপ্টেম্বর হওয়ার কথা থাকলেও পরে তা পিছিয়ে ১৭ সেপ্টেম্বর নেওয়া হয়।

বিভাগীয় কর্মসূচিতে প্রথমে সমাবেশ এবং পরে ২টার দিকে শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি সমাবেশস্থল থেকে চৌহাট্টা, জিন্দাবাজার, বন্দরবাজার হয়ে রেজিস্ট্রারি মাঠে গিয়ে শেষ হবে। শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের হাতে সাম্প্রতিক ছাত্র-জনতার আন্দোলন এবং আগের গণতান্ত্রিক আন্দোলনের শহীদের প্রতিকৃতি- ফেস্টুন এবং বিএনপির গুম হওয়া নেতা-কর্মীদের ছবি-সংবলিত ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা থাকতে দেখা যায়।

এদিকে সমাবেশ ও শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস থাকার কথা থাকলেও আজকের এই সমাবেশে উপস্থিত হন নাই। তার জায়গায় বিএনপি কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন।

ইতোমধ্যেই সিলেটে পৌঁছেছেন তিনি। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। সেখানে তাকে ফুল দিয়ে বরণ করেন সিলেটের নেতাকর্মীরা। তার সাথে ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ স্থানীয় বিষয়ক সম্পাদক, সাবেক সংসদ সদস্য, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও সিলেট বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেত্রী শাম্মি আক্তার রয়েছেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT