ঢাকা (সকাল ৮:০১) রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলায় সড়কে সাইরেন বাজিয়ে নৌ-বাহিনীর সদস্যদের টহল শুরু

ভোলা জেলা ২১০৫ বার পঠিত

কামরুজ্জামান শাহীন প্রতিবেদকঃ কামরুজ্জামান শাহীন Clock প্রকাশের সময়ঃ বুধবার রাত ০৯:৪১, ৩ জানুয়ারী, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ভোলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৯ শতাধিক নৌ-বাহিনীর সদস্য মোতায়েন করা করেছে।

বুধবার (৩ জানুয়ারি) সকাল থেকে জেলা ও উপজেলার সড়কে সড়কে সাইরেন বাজিয়ে গাড়ি বহন নিয়ে টহল দিতে দেখা যায় নৌ-বাহিনীর সদস্যদের।

স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য ভোলার ৭টি উপজেলায় ৭টি কন্টিনজেন্ট নৌ সদস্য মোতায়েন করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে তারা চট্টগ্রাম নৌ-অ ল ঘাঁটি থেকে যাত্রা শুরু করে বিকেলে ভোলায় পৌঁছায়।

আগামী ১০ জানুয়ারি পর্যন্ত নির্বাচন কমিশন ও স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করবেন। নৌ-বাহিনীর সদস্যরা নির্বাচনের দিন ও নির্বাচনের আগে পরে ২ দিন আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে তারা মাঠে থাকবেন।

সংবিধানের ১২৬ অনুচ্ছেদ অনুসারে ‘ইন এইড টু দি সিভিল পাওয়ার’ এর আওতায় ক্যাপ্টেন শরীফুল হক এর নেতৃত্বে ভোলায় দায়িত্ব পালন শুরু করবেন তারা।

এ বিষয়ে ভোলা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আরিফুজ্জামান বলেন, সকাল থেকে নৌ-বাহিনীর সদস্যরা জেলা ও উপজেলায় টহল শুরু করেছেন। বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করার জন্য নৌ-বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। তারা সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করবেন, নির্বাচনের দিন ভোটারদের নিরাপত্তা দিবেন, টহল দিবেন, তারা ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে কাজ করবেন। এ ছাড়াও কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটলে সেখানেও তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করবেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT