ঢাকা (বিকাল ৩:২৫) মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম
Meghna News সাঘাটায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আনসার সদস্য বাছাই সম্পন্ন Meghna News চাঁপাইনবাবগঞ্জে ডাকসু’র সাবেক ভিপি নূরুল হক নূর Meghna News নর্দমায় পড়ে থাকা ৩৭টি কোরআন ও ১৩টি আমপারা উদ্ধার, এলাকায় চাঞ্চল্য Meghna News আল্লাহ্ কে, আপনি কি তাঁর পরিচয় জানেন? Meghna News বরিশাল থেকে আনা ৮ কেজি গাঁজা উদ্ধার, শিশুসহ আটক ৪ Meghna News গৌরীপুরে তিনদফা দাবীতে কৃষক সমিতির স্মারকলিপি প্রদান Meghna News গৌরীপুর ছাত্র ইউনিয়নের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত Meghna News জার্মানিতে বিদেশি বায়ারদের মাঝে সাড়া ফেলেছে বাংলাদেশি টেক্সটাইল ও পোশাক তৈরি প্রতিষ্ঠানগুলো Meghna News মাটি চাপায় শেষ ওমান প্রবাসী নাদিমের দিন বদলের স্বপ্ন Meghna News চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায়

নড়াইলের সাংবাদিকদের মধ্যে চেক বিতরণ



সাংবাদিকদের কল্যাণে ”মানবতার মা” খ্যাত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক প্রতিষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট এর অনুদানের চেক বুধবার (১৪ জুলাই) নড়াইলে বিতরণ করা হয়েছে। নড়াইলের সুযোগ্য জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান নিজ কার্যালয়ে বুধবার বেলা ১১টায় তিনজন সাংবাদিকের হাতে আড়াই লাখ টাকার অনুদানের তিনটি চেক হস্তান্তর করেন।

অনুদান প্রাপ্তরা হলেন নড়াইল প্রেস ক্লাবের সভাপতি ও বিটিভির সাংবাদিক মোঃ এনামুল কবীর টুকু (এক লাখ টাকা), লোহাগড়া পৌর প্রেস ক্লাবের উপদেষ্টা সভাপতি দৈনিক আমার সংবাদ পত্রিকার সাংবাদিক সরদার রইচ উদ্দিন টিপু (এক লাখ টাকা), লোহাগড়া পৌর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা এবং সভাপতি ডেইলী বাংলাদেশ পোস্ট পত্রিকার সাংবাদিক শেখ মোঃ ইকবাল হাসান(পঞ্চাশ হাজার টাকা)।

সূত্র জানায়, অনুদান প্রাপ্ত সাংবাদিকরা দীর্ঘদিন যাবত নানা জটিল রোগে ভুগছিলেন। চিকিৎসা সহযোগিতা হিসাবে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট নড়াইলের তিনজন সাংবাদিককে ওই অর্থ প্রদান করেছে।

অনুদান প্রাপ্ত সাংবাদিকরা দেশ উন্নয়নের দিকপাল মাননীয় সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ, মাননীয় তথ্য ও সম্প্রচার সচিব মোঃ মকবুল হোসেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট এর সুযোগ্য ব্যবস্থাপনা পরিচালক জনাব, জাফর ওয়াজেদ সহ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট এর সকল কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সহযোগিতা অব্যাহত রাখার দাবি জানিয়েছেন।

অনুদান প্রাপ্ত সাংবাদিক নড়াইল প্রেস ক্লাবের সভাপতি মোঃ এনামুল কবীর টুকু বলেন, সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উদারতা ও মানবতার দৃষ্টান্ত সৃষ্টি করেছেন তা বাংলাদেশসহ বহিঃবিশ্বেরর সাংবাদিকদের জন্য অনুকরনীয় হয়ে থাকবে। বিশ্বের মধ্যে এই প্রথম বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী, মানবতার মা, উন্নয়নের কারিগর বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণের কথা চিন্তা করে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। ফলে সাংবাদিকরা ব্যাপকভাবে উপকৃত হচ্ছে।

অনুদান প্রাপ্ত সাংবাদিক শেখ মোঃ ইকবাল হাসান জানান, ২০২০ সালে হার্টএ্যাটাকে আক্রান্ত হওয়ায় হার্টের অপারেশান(রিং পরানো) করতে তিন লাখেরও বেশি টাকা খরচ হয়ে গেছে। প্রতিমাসে এখন ওষুধ লাগে প্রায় পাঁচ হাজার টাকার। কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক দেশ বরেণ্য কবি একুশে পদকপ্রাপ্ত জনাব, জাফর ওয়াজেদ স্যারের দক্ষ ব্যবস্থাপনায় বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট পরিচালিত হচ্ছে। তাই আমরা উপকৃত হচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। অনুদান প্রাপ্ত সাংবাদিক সরদার রইচ উদ্দিন টিপু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করায় সাংবাদিকরা যেন মাথাগোঁজার ঠাঁই পেয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই।

বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট সূত্রে জানা গেছে, কোন সাংবাদিকের মৃত্যু হলে সেই পরিবার কে এই ট্রাস্ট থেকে আর্থিক অনুদান দেয়া হয়। এছাড়াও কোন সাংবাদিক অসুস্থ বা অস্বচ্ছল হলে নগদ অর্থ সহায়তা করা হয়। বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট অসুস্থ্য সাংবাদিকদের কোন কোন ক্ষেত্রে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করে থাকে। চেক বিতরণ অনুষ্ঠানে নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান সহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT