ঢাকা (রাত ৯:২০) বুধবার, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম
Meghna News সাঘাটার বোনারপাড়া ইউপি চেয়ারম্যানের পদ শুন্য ঘোষনা Meghna News সিলেটে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে এইচপিভি টিকা Meghna News দাউদকান্দিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন Meghna News চাঁপাইনবাবগঞ্জে একই পরিবারের ৪ জনের ইসলাম ধর্ম গ্রহণ Meghna News যৌ-ন নির্যাতনের কারণেই মেয়ের মৃ-ত্যু -দাবী মায়ের! Meghna News নিরাপত্তাকর্মীকে মুখ-হাত-পা বেঁধে খু-ন, বিচারের দাবিতে গৌরীপুরে বিক্ষোভ Meghna News সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে সিলেট – ঢাকা যাত্রাপথের ভোগান্তি Meghna News লোহাগড়ায় স্কুল শিক্ষিকা কে শ্বাসরোধ করে হ-ত্যা করেছে দূর্বৃত্ত Meghna News অত্যাচারীদের পরিণাম কেমন হবে! হাফিজ মাছুম আহমদ দুধরচকী Meghna News কোরআন ও হাদিসের আলোকে ইসলাম এবং মুসলমানের পরিচয়। -হাফিজ মাছুম আহমদ দুধরচকী

চাঁপাইনবাবগঞ্জ ইবিএইউবি’র কৃষি দিবস পালন

এস এম সাখাওয়াত জামিল দোলন,চাঁপাইনবাবগঞ্জ এস এম সাখাওয়াত জামিল দোলন,চাঁপাইনবাবগঞ্জ Clock রবিবার রাত ১০:২৪, ১৪ ফেব্রুয়ারী, ২০২১

“বঙ্গবন্ধুর অবদান, কৃষিবিদ ক্লাস ওয়ান” এই শ্লোগানকে সামনে রেখে কৃষিবিদ দিবস-২০২১ উদযাপন করেছে চাঁপাইনবাবগঞ্জে অবস্থিত একমাত্র কৃষি গবেষণা বিশ্ববিদ্যালয় এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ।

এ উপলক্ষ্যে রোববার বেলা ১১টায় ভার্চুয়াল কমিউনিকেশন জুম প্লাটফর্মের মাধ্যমে এক আলোচনা সভার আয়োজন করে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ-ইবিএইউবি। এ সময় ভার্চুয়াল আলোচনা সভায় কৃষি এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদের ডীন ড. মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এবিএম রাশেদুল হাসান।

তিনি বক্তব্যের শুরুতেই গভীর শ্রদ্ধার সাথে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, স্বাধীনতার পর যুদ্ধ বিধ্বস্ত এ দেশকে সোনার বাংলা গড়ার লক্ষ্যে বঙ্গবন্ধ্ইু প্রথম কৃষকদের সকল ঋণ মওকুফ করে তাদের যথাযথ মর্যাদা প্রদান করেন এবং ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি কৃষিবিদদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ করেন। আজ তাঁরই পথানুসরণ করে কৃষি প্রধান এই বাংলাদেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুযোগ্য দিক নির্দেশনায় কৃষি, কৃষকের ও কৃষিবিদদের প্রচেষ্টায়ই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে।

এ সময় অন্যান্য বক্তারা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদারকে চাঁপাইনবাবগঞ্জে একটি আন্তর্জাতিক মানের গবেষণামূলক কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য নিরাপত্তার চ্যালেঞ্জ মোকাবেলায় সকলকে এক সাথে কাজ করার উদাত্ত আহবান জানান এবং কৃষির উন্নয়নে ছাত্র-ছাত্রীদের ভালো কৃষিবিদ হিসেবে নিজেদেরকে গড়ে তোলার পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ইবিএইউবি’র কৃষি অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মো আশরাফুল আরিফ। এ সময় ভার্চুয়াল আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও ট্রেজারার (অ.দা) মো. শাহরিয়ার কবির, ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, মৎস্য বিজ্ঞান বিভাগের সিনিয়র প্রভাষক, ড. মো. সাহেব আলী প্রামানিক, বিভাগের সিনিয়র প্রভাষক মেহেদী হাসান সোহেল, উদ্যানতত্ত্ব বিভাগের প্রভাষক মো. মুজিবুর রহমান খান, আইকিউএসি’র পরিচালক ড. মো. শামীমুল হাসান, পরিচালক (পিআরডি) ড. মো. সোহেল আল বেরুনী, আইন বিভাগের বিভাগীয় প্রধান এস.এম শহিদুল ইসলামসহ সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT