ঢাকা (রাত ৯:২৩) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
শিরোনাম

৭ই মার্চের ১৪ মিনিটের ভাষণে জাতিকে ঐক্যবদ্ধ করেছে-শাহাব উদ্দিন এমপি

দাসের বাজার উচ্চ বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট একতলা নতুন ভবনের উদ্বোধন করছেন এমপি
দাসের বাজার উচ্চ বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট একতলা নতুন ভবনের উদ্বোধন করছেন এমপি



মোঃ ইবাদুর রহমান জাকির,সিলেট প্রতিনিধিঃ  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ সাত কোটি বাঙ্গালী ঐক্যবদ্ধ করার পাশাপাশি বিশ্ব ঐতিহ্যকে সমৃদ্ধ করেছে।
শনিবার (৭ মার্চ) মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দাসের বাজার উচ্চ বিদ্যালয়ের ৪তলা বিশিষ্ট একতলা নতুন ভবনের উদ্বোধন ও বার্ষিক স্কুল ম্যাগাজিনের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন ১৯৭১ সালের ৭ই মার্চের ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন। সে দিনের মাত্র ১৪ মিনিটের ভাষণে তিনি সাত কোটি মানুষকে ঐক্যবদ্ধ করে ছিলেন। যা নিয়ে আজ বিশ্বের বিভিন্ন দেশে গবেষণা হচ্ছে।
সর্বকালের সর্বশ্লেষ্ঠ বাঙালী শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন ভূ খন্ড হত না উল্লেখ করে মন্ত্রী বলেন- মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশে ৩ কোটি গাছ রূপণ, শিক্ষার্থীদের জন্য সাফারী এবং ইকোপার্ক পর্যটন বিনামূল্যে করে দেওয়াসহ নানা কর্মসূচী হাতে নিয়েছে সরকার।
নৈতিক শিক্ষার উপর গুরুত্ব আরোপ করে মন্ত্রী আরও বলেন -মানসম্মত শিক্ষাবিস্তারের লক্ষ্যে সরকার সব ধরনের কাজ করে যাচ্ছে। নৈতিক শিক্ষা হ্রাস পাওয়াতে সমাজে বিশৃঙ্খলা বৃদ্ধিপাচ্ছে। নৈতিক শিক্ষা বিস্তারে শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
এর আগে বেলা ১২টায় মন্ত্রী বিদ্যালয়ের ৪তলা ভিতবিশিষ্ট একতলা নতুন ভবনের উদ্বোধন ও বার্ষিক স্কুল ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন। ৮৩লাখ টাকা ব্যয়ে ভবনটি বাস্তবায়ন করে সরকারের শিক্ষা প্রকৌশল বিভাগ।
অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ডা.স্বপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে ও শিক্ষক শ্যামল কুমার দাসের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, নারী শিক্ষা একাডেমী ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ একেএম হেলাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, স্কুলের প্রধান শিক্ষক দীপক রঞ্জন দাস. সহকারী কমিশনার(ভূমি) নুসরাত লায়লা নীরা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.উবায়েদ উল্লাহ খান,পৌরসভার মেয়র আবু ইমাম মো. কামরান চৌধুরী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী আফজাল হোসেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান কমর উদ্দিন, মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম মুক্তা, চান্দগ্রাম উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি জহুরুল ইসলাম, দাসের বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মুমিন আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোছব্বির আলী, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক বাবুলাল দেব নাথ,দাসের বাজার আদর্শ কলেজ র’ ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুরন্জিত দেব নাথ, বিশিষ্ট সমাজ সেবক আজিজুল ইসলাম,বিজয় ভুষন নাথ, জিয়াউর রহমান,নুরুল ইসলাম (নুর),দিলিপি কুমার দাস,সুশিল চন্দ্র দাস (হরি),ফখরুল ইসলাম, আব্দুল মুকিত,মো. গিয়াস উদ্দিন, নিজাম উদ্দিন, মতি লাল দাস,স্কুল পরিচালনা কমিটির সদস্য মো.আবু বক্কর, রাখাল চক্তবর্তী, বিপুল নাথ,অমেরন্ড দাস প্রমুখ।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT