ঢাকা (ভোর ৫:১৯) রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং

সুষ্ঠু ভোটের লক্ষ্যে দাউদকান্দি-তিতাসে সিসি ক্যামেরা স্থাপন



আগামি ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ এবং ভোটারা যাতে নির্ভয়ে ভোট কেন্দ্র এসে ভোট দিতে পারেন এজন্য প্রতিটি ভোট কেন্দ্রের প্রবেশ মুখে দুটি করে সিসি ক্যামেরা বসানো হয়েছে।

এ বিষয়ে তথ্যটি নিশ্চিত করছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আরাফাতুল আলম। এ সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন কমিশন, জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক, জেলাে পুলিশ সুপার, জেলা আইন শৃঙ্খলা কোর এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা অফিসার ইনচার্জ এর নিকট এ মোবাইল অ্যাপসটি থাকবে।

কোথাও কোনো ধরনের অপ্রতিকর ঘটনা ঘটলে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারবে। দাউদকান্দি উপজেলার ১০৬টি ও তিতাস উপজেলায় ৫১ ভোট  কেন্দ্র পুরোদমে চলছে সিসিটিভি ক্যামেরা বসানোর কাজ। দাউদকান্দি উপজেলা এস আর কমিনিউকেশন টেকনিক্যাল টিম গত সোমবার থেকে সিসি ক্যামেরা বসানো শুরু হয়ে ৬ জানুয়ারীর মধ্যে এ কাজ শেষ  করার নির্দেশ রয়েছে । এপর্যন্ত কাজের মধ্যে ৬০ভাগ শেষ হয়েছে বলে জানা গেছে ।

প্রতিটি কেন্দ্রের সিসি ক্যামেরার কাজ বসানো দেখে ভোটার মধ্য উৎসাহ উদ্দীপনা দেখা গেছে।
এ ব্যাপারে ভোটারদের সাথে আলাপকালে কালে জিংলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোটার  মোশাররফ হোসেন বলেন,” প্রতিটি ভোট কেন্দ্রে নির্বাচন কমিশন সিসি ক্যামেরা দ্বারা পেশী শক্তি ও সন্ত্রাসী কার্কলাপ নিয়ন্ত্রণ করেন তাহলে জনগণ স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিতে আসবে।”

তিতাস উপজেলার জিয়ারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের ভোটার মান্নান মুন্সি বলেন,” নির্বাচন কমিশন সিসি ক্যামেরা লাগনোর ফলে ভোটারদের মনে স্বস্তি ফিরিয়ে আসছে। আশা করি ভোটারা নির্ভয়ে ভোট আসবে।”

এ ব্যাপারে সিসি ক্যামেরা বসানো কাজে নিয়োজিত ঠিকাদার প্রতিষ্ঠান এস আর কমিউনিকেশন মালিক সুমন আহমেদের বলেন, “গত চারদিন যাবৎ সিসিটিভি বসানোর কাজ চলছে।

আগামী ৬ জানুয়ারীর মধ্যে শেষ করতে হবে। আমার পাচটি টেকনিক্যাল টিম প্রতিদিন ৫টি ইউনিয়নে ক্যামেরা বসানো শেষ করছে। আগামী ৬ জানুয়ারীর মধ্যে শেষ করতে হবে। সিসি ক্যামেরা মোবাইল অ্যাপস এর মাধ্যমে যাদের কাছে সেটাআপ দেওয়া তারা নিয়ন্ত্রণ করতে পারবে।”

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আরাফাতুল আলম বলেন,” দাউদকান্দি উপজেলা ১০৬টি ভোট কেন্দ্রে ভোটারা যাতে নির্ভয়ে ভোট দিতে পারে তাই ভোট কেন্দ্রের চার’শ গজের বাহিরে এবং ভোট কেন্দ্রে প্রবেশ মুখে দুটি করে সিসি ক্যামেরা বসানো হয়েছে। এ সিসি ক্যামেরা বসানোর ফলে যে কোন অপ্রতিকর ঘটনা দ্রুত নিয়ন্ত্রন করা যাবে।”

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT