ঢাকা (দুপুর ১:২৩) সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং

সাকিবের ত্যাগে মুগ্ধ হলেন সুজন; সিরিজ জেতার আকাঙ্ক্ষা



পরিবারের পাঁচ সদস্য হাসপাতালে চিকিৎসাধীন। একমাত্র ছেলে এবং মেজো মেয়েও নিউমোনিয়ায় আক্রান্ত। ভালো নেই বড় মেয়েও। মা ও শ্বাশুড়ি দুজনই অসুস্থ। এমন অবস্থায় সাকিবের জন্য ক্রিকেটে মনোযোগ দেওয়া কঠিন কাজ বটে। তবু সেই কষ্টসাধ্য কাজটিই করছেন সাকিব! কয়েকদফা টিকিট বুকিং দিয়েও বাতিল করেছেন কেবল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডে খেলবেন বলে। সাকিবের এমন ত্যাগে মুগ্ধ টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

সাকিবের দেশে ফেরা কিংবা না ফেরা নির্ভর করছে মা-সন্তানদের স্বাস্থ্যের অগ্রগতির ওপর। দেশ থেকে কিছুটা ভালো খবর পাওয়ায় সাকিব থেকে গেছেন। তবুও এ সময়ে পরিবার ছেড়ে থাকাটা ভীষণ কষ্টের।

সুজন বলেছেন, ‘এতে তো কারোরই হাত নেই। খুব জরুরি একটা ব্যাপার। পারিবারিক বিষয় যেকোনও মানুষের জন্যই গুরুত্বপূর্ণ। ওর (সাকিব) জন্যও। কিন্তু সে এখন থেকে যাচ্ছে। সাকিব এই সেক্রিফাইসটা হয়তো করেছে এই সিরিজটার জন্য। এটা আমাদের ও বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো খবর।’

শুরুতে শারীরিক ও মানসিক কারণে দক্ষিণ আফ্রিকা সফরে যেতে না চাইলেও পরে একাই দক্ষিণ আফ্রিকা যান বাঁহাতি এই অলরাউন্ডার। যাওয়ার পর থেকেই দলের জয়ে অবদান রাখতে কঠোর পরিশ্রম করছেন তিনি। বুধবার সেঞ্চুরিয়নের তৃতীয় ম্যাচটি অলিখিত ফাইনালে রূপ নিয়েছে। শেষ ম্যাচটি জিততে মুখিয়ে আছেন বাঁহাতি অলরাউন্ডার।

সুজন বলেছেন, ‘সে পুরোপুরি খেলতে চায়। প্রথম থেকে একই মানসিকতা নিয়ে আছে। খেলার ব্যাপারে খুবই আন্তরিক। প্রথম ম্যাচে সেরা খেলোয়াড় হলো। দ্বিতীয় ম্যাচে রান করেনি, বোলিং দারুণ করেছে। খেলার ভেতরে ডুবেছিল। সিরিজটা জিততে চায় সাকিব। ও জানে আমাদের জন্য তাকে ছাড়া এই কম্বিনেশনে উন্নতি করা কতটা কঠিন।’

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT