ঢাকা (সকাল ১১:৩৭) শনিবার, ১৮ই মে, ২০২৪ ইং

শ্রীমঙ্গলে বাইপাস পাকা রাস্তা নির্মানের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত



মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার কালীঘাট ইউনিয়ন এর ভুড়ভুড়িয়া, ভাড়াউড়া ও খাইছড়া চা বাগানের ভেতরে চা-শ্রমিক কলোনীর মধ্য দিয়ে বাইপাস পাকারাস্তা নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করছে চা শ্রমিকরা।

সোমবার ২১ জুন সকাল ৯ টার দিকে উপজেলার বিটিআরআই রোডে বালিশিরা ভ্যালীর সভাপতি বিজয় হাজরার সভাপতিত্বে আয়োজিত এ মানববন্ধনে বক্তব্য রাখেন, ভুড়ভুড়িয়া চা বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি সুদির রিকিয়াশন, ভাড়াউড়া বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি নূর মোহাম্মদ,পংকজ কন্দ, শ্রমিক অঞ্জলী রাজগড়সহ আরো অনেকে। এসময় ভাড়াউড়া, ভুড়ভুড়িয়া ও খাইছড়া চা বাগানের সকল চা-শ্রমিকরা উপস্থিত ছিলেন।

উক্ত মানববন্ধনের আয়োজন করে ভুড়ভুড়িয়া, ভাড়াউড়া, খাইছড়া ও চা বাগানে বসবাসরত সর্বস্তরের জনগণ।

মানববন্ধনে চা-শ্রমিক ও বক্তারা বলেন, চা বাগানের ভিতর দিয়ে বাইপাস রাস্তা করা হলে বাগানের শান্তিপ্রিয় চা-শ্রমিকেরা অশান্তিতে ভুগতে হবে।তাদের কাজকর্ম করতে অনেক অসুবিধে হয়ে যাবে এবং মহিলাদের অনেক ক্ষতি হবে। সেজন্য আমরা মনে করি সরকার দেশের উন্নয়ন করবে,অবশ্যই উন্নয়নের সাথে আমরা সবসময়ই একাত্ততা পোষন করে আসছি। আমাদের একটাই দাবী চা- বাগানের ভিতর দিয়ে না হয়ে বাগানের বাইরে দিয়ে এই বাইপাস রাস্তা করা হোক। তাহলে আমাদেরও ক্ষতি হবে না। আমাদের একটাই দাবী যাতে আমাদের চা বাগানের ভিতরে রাস্তা না হয় সেটাই আমরা প্রত্যাশা রাখি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT