ঢাকা (সকাল ১০:১৫) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

শেষ হলো শিবগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর পদে ভোট গ্রহণ

<script>” title=”<script>


<script>

অবশেষে সংঘর্ষের উদ্বেগ ও উৎকন্ঠার মধ্যেই সম্পন্ন হলো স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ভোট গ্রহণ। সকাল ৮টায় শুরু হওয়া এই ভোট গ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনে পানির বোতল প্রতিক নিয়ে খাইরুল আলম জেম, উটপাখি প্রতিক নিয়ে গোলাম আজম, পাঞ্জাবী প্রতিক নিয়ে সফিকুল ইসলাম পাসবান এবং ডালিম প্রতিক নিয়ে আব্দুস সামাদ মোট ৪ জন কাউন্সিলর পদপ্রার্থী অংশগ্রহণ করেন। স্থানীয় ভোটারদের সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবিতে জেলা আইনশৃংখলা কমিটির সভায় মর্দানায় স্থগিতকৃত ভোট সুষ্ঠুভাবে গ্রহণ করার জন্য স্থানীয় প্রশাসনকে সজাগ থাকার সিদ্ধান্ত গৃহীত হয়। ৯নং ওয়ার্ডের মিঠুপুর ও মর্দানা ২টি কেন্দ্রকেই গুরুত্বপূর্ন হিসেবে চিহ্নিত করে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ইভিএমে ভোট গ্রহণ শেষ হয়। এ ওয়ার্ডে মোট ভোটার ৩ হাজার ৪শত ৩৫ জন।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, স্থগিত হওয়া ভোট গ্রহণের সকল প্রস্তুতি নেয়া হয়েছিলো। নির্বাচনকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিলো। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন ছিলো বাড়তি পুলিশ ও র‌্যাব। এছাড়াও বিজিবির সদস্যরা টহল দিয়েছেন। মর্দানা এলাকার প্রবেশ পথগুলোতে পুলিশ তল্লাশী চৌকি স্থাপন করেছিলো। দুটি ভোট কেন্দ্রে দুইজন ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, গ্রাম পুলিশ সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালনে নিয়োজিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারী শিবগঞ্জ পৌরসভায় নির্বাচন হলেও ৯নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী আবদুস সালামের মৃত্যুজনিত কারণে ওই ওয়ার্ডে নির্বাচন স্থগিত করে ৩১ মার্চ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। আর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ৬টি খুনের এই ওয়ার্ডে নির্বাচনকে কেন্দ্র করে গত ৩দিন আগে অর্ধশত ককটেল বিস্ফোরনের পর প্রশাসনের তীক্ষ্ণ নজরদারীতে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এর আগে মেয়র ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচন সম্পন্ন হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT