ঢাকা (দুপুর ২:৫৭) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

লকডাউন উপেক্ষা করা গাজীপুর ফেরতদের রাখা হল প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে

<script>” title=”<script>


<script>

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি:   কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভলকডাউন উপেক্ষা করে গাজীপুর ফেরত ১৩ জনকে শনিবার সকালে উপজেলার আন্ধারীঝাড় চেক পোষ্ট থেকে আটক করে থানা পুলিশ । এদেরকে ভূরুঙ্গামারী সরকারী কলেজ কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের বাড়ী উপজেলার পাথরডুবী ইউনিয়নের বিভিন্ন গ্রামে। আটক কৃতদের মধ্যে ৬জন পুরুষ ও ৭জন নারী ।

এদের সবাই গাজিপুরের ভাওয়ালে বিভিন্ন গার্মেন্টসে এ কাজ করে জীবিকা নির্বাহ করতেন। এদেরকে রায়গজ্ঞ ব্রীজের উত্তর পার্শ্বে আন্ধারীঝার থেকে পুলিশ পাহারায় ভূরুঙ্গামারী সরকারী কলেজে আনা হয়। করোনা সংক্রমন ঠেকাতে এদের সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হবে। উল্লেখ্য শুক্রবার গাজীপুর ফেরত ১৪ জন গার্মেন্টস শ্রমিককে একই কোয়ারান্টাইনে রাখা হয়েছে।
ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মুহাঃ আতিয়ার রহমান বলেন, যেহেতু তারা করোনা সংক্রমিত এলাকা গাজীপুর থেকে এসেছেন তাই সংক্রমন রোধে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখন থেকে যারাই আসবে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোরান্টাইনে রাখা হবে।
উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা এএসএম সায়েম জানান , এ যাবত ২৮ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে । ২০জনের নমুনা পরিক্ষার ফলাফল নেগেটিভ পেয়েছি। কিন্তু এখন যারা আসছে তাদের নিয়ে ঝুকি বাড়ছে। যে ১৩জন প্রাতিষ্ঠানিক কোরান্টাইনে রাখা হয়েছে,তাদের নমুনা নেয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ফিরুজুল ইসলাম জানান, আমরা ইতোমধ্যে ভূরুঙ্গামারী সরকারী কলেজকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন হিসেবে প্রস্তুত করেছি। যারা এসেছে তাদের সেখানে স্বাস্থ্য বিধি মেনে থাকা ও খাওয়ার ব্যাবস্থা করা হয়েছে। এখন থেকে যারা করোনা সংক্রমন এলাকা থেকে আসবে তাদেরকে প্রাতিষ্ঠানিক কোরান্টাইনে রাখা হবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT