ঢাকা (সকাল ১১:৩৩) শনিবার, ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজধানীতে ঢুকতে দেওয়া হচ্ছে না গণপরিবহন

ডেক্স রিপোর্ট ডেক্স রিপোর্ট Clock মঙ্গলবার বিকেল ০৪:০৫, ২২ জুন, ২০২১

সকাল থেকেই লকডাউনের কারণে বাইরে থেকে রাজধানী ঢাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না কোনো গণপরিবহন। পরিবহনগুলো ঢুকতে গেলে ফিরিয়ে দেওয়া হচ্ছে। নামিয়ে দেওয়া হচ্ছে যাত্রী।

মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে গাবতলী বাস টার্মিনাল ও আমিনবাজার বাসস্ট্যান্ড ঘুরে দেখা গেছে এমন চিত্র।

তবে এক্ষেত্রে ছাড় পাচ্ছে জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্ট পরিবহনগুলো।বাকিরা ফিরে যাচ্ছে গাবতলী ব্রিজের আগে থেকেই।

এদিকে বাস বন্ধ থাকার বিষয়ে কোনো আগাম সংবাদ পাননি সাধারণ যাত্রীরা। ফলে তারা পড়েছেন ভোগান্তিতে। বাইরে থেকে রাজধানীর বিভিন্ন স্থানে কর্মক্ষেত্রে আসা মানুষকে হেঁটেই গন্তব্যে যেতে দেখা গেছে।

সাভার থেকে ঢাকার পান্থপথে আসছিলেন রাকিব। কিন্তু রাজধানীতে পৌঁছানোর আগেই আমিনবাজারে থামিয়ে দেওয়া হয়েছে বাস।এদিকে সকাল থেকেই ঝরছে বৃষ্টি।বৃষ্টির পানি থেকে বাঁচতে ছাতা মাথায় দিয়ে হেঁটেই রওনা দেন গন্তব্যের দিকে।

সাভার থেকে আসা অপর এক যাত্রী সৈকত জানান,করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাস বন্ধ করাতে আপত্তি নেই তার। তবে এটি আগে থেকে জানালে ভালো হতো।সবার ভোগান্তি কমতো।

এর আগে সোমবার (২২ জুন) করোনাভাইরাসের সংক্রমণ উর্ধ্বমুখি হওয়ায় ঢাকা বিভাগের সাত জেলায় ২২ থেকে ৩০ জুন পর্যন্ত “লকডাউন” ঘোষণা করে বিজ্ঞপ্তি জারি করে সরকার।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, মাদারীপুর, মুন্সীগঞ্জ, গাজীপুর, গোপালগঞ্জ ও রাজবাড়ি জেলাগুলোতে আগামী ২২ জুন সকাল ৬টা থেকে ৩০ জুন মধ্যরাত পর্যন্ত লকাডউন চলবে। লকডাউন চলাকালে জেলাগুলোতে পণ্যবাহী ছাড়া অন্য কোনো ধরনের যান প্রবেশ বা বের হতে পারবে না। লকডাউন চলাকালে এই সাত জেলায় সকল ধরণের সরকারী, আধা-সরকারী ও স্বায়ত্তশাসিত অফিসও বন্ধ থাকবে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT