ঢাকা (বিকাল ৫:১৬) সোমবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
শিরোনাম

ময়মনসিংহে ‘প্রগতিশীল শিক্ষা আন্দোলন’ সংগঠনের আত্মপ্রকাশ

ওবায়দুর রহমান, গৌরীপুর, ময়মনসিংহ প্রতিনিধি ওবায়দুর রহমান, গৌরীপুর, ময়মনসিংহ প্রতিনিধি Clock সোমবার রাত ০৮:২৮, ১৭ অক্টোবর, ২০২২

ময়মনসিংহে ‘প্রগতিশীল শিক্ষা আন্দোলন’ নামে সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। শনিবার সকাল ১০ টায় জেলা উদীচী ও মহিলা পরিষদ ভবনে এ সংগঠনের আত্মপ্রকাশ করা হয়।
মহাখালী স্কুল ও কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক ফেরদৌস আরা মাহমুদা হেলেনের সভাপতিত্বে ও শিক্ষক গোলাম হকের সঞ্চালনায় আলোচনা করেন অধ্যাপক লীলা রায়, শিক্ষক মনিরা বেগম অনু, জ্যোতিষ গুপ্ত ও আমির উদ্দিন প্রমুখ।
আলোচকবৃন্দ বলেন, বাংলাদেশের প্রচলিত শিক্ষাব্যবস্থায় অসংগতি ও বৈষম্য কমিয়ে বিজ্ঞানভিত্তিক, জীবনমুখী, যুক্তিনির্ভর, উৎপাদনশীল ও অসাম্প্রদায়িক শিক্ষানীতি ও শিক্ষাক্রম চালু করার দাবিতে সংগঠনটি আন্দোলন চালিয়ে যাবে। শিক্ষকদের ন্যায্য দাবিদাওয়া আদায় ও সম্মান-মর্যাদা রক্ষা এবং শিক্ষার্থীদের অধিকারমূলক সুযোগ সুবিধা নিশ্চিত করার ব্যাপারেও সোচ্চার থাকতে হবে।
মোতাহার হোসেনকে আহবায়ক, ফাহমিদা ইয়াসমিন রুনা ও হান্নান কল্লোলকে যুগ্ম-আহবায়ক করে ১৯ সদস্যবিশিষ্ঠ আহবায়ক কমিটি করা হয়।
কমিটির অন্য সদস্যগণ হলেন আমির উদ্দিন, মনিরা বেগম অনু, দিলরুবা সুলতানা, মুহাম্মদ গোলাম হক, ছাবিকুন্নাহার, সুমন মুন্না, পার্থ সারথী উকিল ও কামরুল হাসান রুবেল।
পরে সভায় মুহাম্মদ গোলাম হককে আহবায়ক করে ৫ সদস্যের ঘোষণাপত্র ও গঠনতন্ত্র প্রণয়ন উপকমিটিও গঠিত হয়েছে।



শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT