ঢাকা (সকাল ৭:৩৩) শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

মৌলভীবাজার পৌরসভার বাজেট ঘোষণা



মৌলভীবাজার পৌরসভার ২০২১-২২ অর্থবছরের ১৫৪ কোটি ৫৭ লাখ ৫৮ হাজার ৭৭ টাকা ৬৩ পয়সার বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভা বোর্ড রুমে দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে এ বাজেট ঘোষণা করেন পৌরমেয়র মো. ফজলুর রহমান।

(২৯ জুলাই) বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টার দিকে বাজেট বক্তব্যে মেয়র জানান, ১০ কোটি ৮৫ লাখ টাকা ঋণ থাকা অবস্থায় আমি মৌলভীবাজার পৌরসভার দায়িত্ব ভার গ্রহণ করেছিলাম।পরে কয়েক ধাপে পৌরসভার আয় দিয়ে আমি তা পরিশোধ করেছি।

এ সময় তিনি মৌলভীবাজার পৌরসভার চলমান নানা উন্নয়ন মুলক কর্মকাণ্ড তুলে ধরেন এবং পৌরসভাকে আধুনিকায়ন ও সৌন্দর্যমণ্ডিত করার লক্ষ্যে তিনি নানা উদ্যোগ ও পরিকল্পনার বিষয় জানান।

বাজেট বক্তব্য কালে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌরসভার কাউন্সিলর জালাল আহমদ, ফয়ছল আহমদ, নাহিদ আহমদ, সৈয়দ সেলিম হক, পার্থ সারথী পাল, নারী কাউন্সিলর মিসেস নাজমা বেগম, মিসেস জাহানারা বেগম, মিসেস জিম্মি আক্তার সহ পৌর কর্মকর্তারা। এছাড়াও এসময় মৌলভীবাজার জেলার বিভিন্ন ইলেকট্রনিক প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাজেট ঘোষণা বিলম্বের কারণ হিসেবে মেয়র বলেন, করোনা মহামারী সংক্রমনের প্রার্দুভাবে বাজেট ঘোষণা করতে বিলম্ব হয়েছে।এজন্য তিনি দুঃখ প্রকাশ করে বলেন, এ কারণেই চলমান বাজেট সীমিত করা হয়েছে।

মেয়র আরও বলেন, পৌর নাগরিকগনের সার্বিক সুযোগ-সুবিধা, মানসম্পন্ন সেবা দেয়ার দিকে লক্ষ্য রেখেই এ বাজেট আনয়ন করা হয়েছে।

তিনি বলেন, মৌলভীবাজার শহরকে আধুনিকায়ন ও সৌন্দর্য্য বর্ধনের জন্য বেশ কিছু উন্নয়ন প্রকল্প কাজ চলমান রয়েছে, আরও কিছু প্রকল্প গ্রহণ করা হয়েছে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT