ঢাকা (রাত ১০:৪৮) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

মামলা দিয়ে জরিমানা আদায় নয়;সচেতন করাই আমাদের উদ্দেশ্য-পুলিশ সুপার সাইফুল ইসলাম

<script>” title=”<script>


<script>

সড়কে মামলা দায়ের, জরিমানা আদায় করা নয়, ট্রাফিক আইন মান্য করতে সচেতন করাই আমাদের মূল উদ্দেশ্য। “ট্রাফিক আইন মেনে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি”-এই প্রতিপাদ্যে সড়ক দুর্ঘটনা এড়াতে, নিরাপদ সড়ক ব্যবস্থা ও সড়ক পরিবহন আইন বাস্তবায়নের লক্ষ্যে ভোলা জেলা পুলিশর আয়োজনে শহর ও যানবাহন শাখা (ট্রাফিক দক্ষিণ জোন) ভোলার কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত থেকে ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম এসব কথা বলেন।

পুলিশ সুপার আরো বলেন, ট্রাফিক দক্ষিণ জোনের উদ্বোধনের মধ্য দিয়ে ভোলা জেলার দক্ষিণের লালমোহন, চরফ্যাশন, শশীভূষণ, দুলারহাট ও দক্ষিন আইচা এ পাঁচটি থানা এলাকায় সড়ক দুর্ঘটনা, নিরাপদ সড়ক ব্যবস্থা ও সড়ক পরিবহন আইন বাস্তবায়ন হবে। আগামী তিন মাস ট্রাফিক দক্ষিণ জোন এ কোনো মামলা দেওয়া বা জরিমানা আদায় করা হবে না। এই সময়ের মধ্যে যাদের সড়কে চলাচলের উপযুক্ত বৈধ কাগজপত্র/লাইসেন্স নেই তাদেরকে উপযুক্ত বৈধ কাগজপত্র/লাইসেন্স সংগ্রহ করার আহবান জানানো হয়।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ভোলার লালমোহন থানা প্রাঙ্গনে ট্রাফিক ভোলা দক্ষিণ জোনের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩, লালমোহন-তজুমদ্দিন আসনের আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।

প্রধান অতিথির বক্তব্যে নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, ভোলা জেলার মধ্যবর্তী স্থান হলো লালমোহন। এখানে ৫টি থানাকে নিয়ে ট্রাফিক দক্ষিণ জোন করা হয়েছে। ট্রাফিক দক্ষিণ জোনের কার্যক্রমের মাধ্যমে এই এলাকার মানুষ ট্রাফিক কার্যক্রমের সুবিধা পাবে এবং লালমোহন বাজারের যানযট আর থাকবে না। আমরা সকলে ট্রাফিক কার্যক্রমকে সহযোগিতা করবো। কোন অদক্ষ এবং চালক ব্যাতিত হেলপার এখন থেকে গাড়ী চালাতে পারবে না।

এসময় লালমোহন উপজেলার চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. জহুরুল ইসলাম হাওলাদার, লালমোহন উপজেলা নির্বাহী অফিসার পল্লব কুমার হাজড়া, লালমোহন থানার ইনচর্জে মো. মাহবুবুর রহমান, অফিসার তজুমদ্দিন থানা ইনচার্জ মো. মাকসুদুর রহমান মুরাদ, চরফ্যাশন থানা ইনচার্জ মো. মোরাদ হোসেন, দুলারহাট থানা ইনচার্জ মো. আনোয়ার হোসেন, দক্ষিণ আইচা থানা ইনচার্জ মো. শাখাওয়াত হোসেন, লালমোহন প্রেসক্লাবের সভাপতি, লালমোহন বাসমালিক সমিতির সভাপতি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন লালমোহন থানার ওসি তদন্ত মো. এনায়েত হোসেন।

এর আগে লালমোহন থানায় নবনির্মিত মসজিদ ভবনের উদ্বোধন করেন; এমপি শাওন ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT