ঢাকা (রাত ১২:২৮) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তিন মাস ধরে কর্মস্থলে অনুপস্থিত, জেলা প্রশাসকের কাছে ইউএনওর চিঠি

<script>” title=”<script>


<script>

মোবারক হোসাইন, ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তাহের মোহাম্মদ কামরুল হাসান তিন মাসেরও বেশি সময় ধরে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। ফলে ওই দপ্তরের দাপ্তরিক কার্যক্রম মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে।

এ উপজেলার মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে জরুরি কাজে তাঁর অফিসে এসে ওই কর্মকর্তাকে না পেয়ে শিক্ষকরা হয়রানির শিকার হচ্ছেন। কর্মস্থলে অনুপস্থিত থাকায় ওই কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য গত সোমবার ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মুনতাসির হাসান সুনামগঞ্জ জেলা প্রশাসকের কাছে একটি চিঠি পাঠিয়েছেন।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৫সালের ডিসেম্বরের মাঝামাঝি সময়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা ককর্মকর্তা হিসেবে এ উপজেলায় যোগদান করেন আবু তাহের মোহাম্মদ কামরুল হাসান। এই উপজেলায় যোগদানের পর থেকেই তিনি মাসের বেশি ভাগ সময়ই কোনে কারণ ছাড়াই বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত থাকছেন।

সর্বশেষ গত ২২মার্চ কর্তৃপক্ষের কোনোরকম লিখিত বা মৌখিক অনুমতি না নিয়ে তিনি কর্মস্থল ত্যাগ করেন এবং গত ২৯জুন পর্যন্ত কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। যা সরকারি আচরণ বিধি ২০১৮এর পরিপস্থী। তিনি কর্মস্থলে অনুপস্থিত থাকায় এ উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্যাদি উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাতে গিয়ে খুবই সমস্যা পোহাতে হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকজন শিক্ষক বলেন, ওই কর্মকর্তা (উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তাহের মোহাম্মদ কামরুল হাসান) কর্মস্থলে নিয়মিত উপস্থিত থাকেন না। অথচ বেতনভাতাদি তিনি ঠিকই উত্তোলন করছেন। বিদ্যালয় পরিদর্শন ও নিয়মিত দাপ্তরিক কাজ না করে গান গাওয়া নিয়েই তিনি দিনের বেশির ভাগ সময় মত্ত থাকেন। এতে করে আমাদের কে শিক্ষা সংক্রান্ত কাজে অফিসে এসে হয়রানির শিকার হতে হচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তাহের মোহাম্মদ কামরুল হাসান বলেন, আমার বিরুদ্ধে আনা অভিযোগগুলো সত্য নয়। আমি শারীরিকভাবে অসুস্থ থাকায় এতদিন কর্মস্থলে অনুপস্থিত ছিলাম। এ সংক্রান্ত কাগজপত্রাদি উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে ওআমি এখন কর্মস্থলে আছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও মো.মুনতাসির হাসান বলেন, শুনেছি উনি এ উপজেলায় যোগদান করার শুরু থেকেই দাপ্তরিক কাজ কর্মে তিনি ফাঁকিবাজি করে আসছেন। তিনমাসের বেশি সময় ধরে বিনা অনুমতিতে তিনি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। করোনাকালীন ও প্রাকৃতিক দুর্যোগে তাঁকে পাশে পাওয়া যায়না। বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত থাকায় তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমি চিঠি পাঠিয়েছি।

সুনামগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো.জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তাহের মো. কামরুল হাসান কোনোরকম ছুটি নেননি। মাসের বেশির ভাগ সময় তিনি কর্মস্থলে থাকেন না বলে অনেকদিন ধরে শুনে আসছি। এতে শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। কর্মস্থলে তাঁর অনুপস্থিত থাকার বিষয়টি লিখিতভাবে উর্ধ্বতন কর্তৃপক্ষকে একাধিকবার জানিয়েও কোনো সুফল পাওয়া যায়নি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT