ঢাকা (রাত ৯:৩৪) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

মাদারীপুর আঃলীগের সাধারণ সম্পাদকের মানহানি মামলায় ৩ সাংবাদিক বেকসুর খালাস

<script>” title=”<script>


<script>

মাদারীপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দ্বায়ের করা ৫ কোটি টাকার মানহানি মামলার দৈনিক কালের কণ্ঠের সম্পাদক সহ তিন সাংবাদিকের বেকসুর খালাস।

ইমরান – মাদারীপুরঃ দৈনিক কালেরকন্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুলক হক মিলনসহ ৪ জনের বিরুদ্ধে মাদারীপুরে ৫ কোটি টাকার মানহানি মামলা করেন মাদারীপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে ২০১৬ সালে সে মামলায় বেসকুর খালাস দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আদালতের বিচারক মোহাম্মদ হোসেন এই রায় প্রদান করেন।
এ সময় আদালত প্রাঙ্গনে দৈনিক কালেরকন্ঠ পত্রিকার মাদারীপুর জেলা প্রতিনিধি আয়েশা সিদ্দিকা আকাশীসহ তার সহকর্মীরা উপস্থিত ছিলেন। রায়ে সন্তোষ প্রকাশ করেছেন বাদী পক্ষের আইনজীবি। পাশাপাশি খুশি জেলার গণমাধ্যমকর্মীরাও।

মামলার বিবরনে জানা যায়, ২০১৬ সালের ২ ফেব্রুয়ারি ‘জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা আখের গোছানোয় মগ্ন’ শিরোনামে সংবাদ প্রকাশ করে দৈনিক কালেরকণ্ঠ।
সেখানে জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে’র নামে ভুল ও অসত্য সংবাদ প্রকাশ হয় বলে দাবী তাদের।
এরই পরিপেক্ষিতে দৈনিক কালেরকন্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুলক হক মিলন, স্টাফ রিপোর্টার তৈমুর ফারুক তুষার, স্টাফ রিপোর্টার হায়দার আলী ও মাদারীপুর জেলা প্রতিনিধি আয়েশা সিদ্দিকা আকাশীকে আসামী করে ২০১৬ সালের ৮ ফেব্রুয়ারি ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দাবী করে মামলা দায়ের করা হয়।
পরে যুক্তিতর্ক ও সাক্ষ্যগ্রহন শেষে বিচারক এই রায় দেন।
এতে করে সাংবাদিকদের কলমের জোর সত্যপ্রকাশের গতি আরো বেরে গেল বলে মনে করেন সাংবাদিক সমাজ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT