ঢাকা (দুপুর ১২:৩৭) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

মাদারীপুরে মেধাবী ও সুবিধাবঞ্চিতদের ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স চালু

<script>” title=”<script>


<script>

মীর ইমরান, মাদারীপুরঃ মাদারীপুরে সর্বত্র তথ্য প্রযুক্তির উন্নয়নে মেধাবী ও সুবিধাবঞ্চিত ব্যক্তিদেরকে কম্পিউটার পরিচালনায় দক্ষতা অর্জনের লক্ষ্যে এক ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ কোর্স চালু হয়েছে। মাদারীপুরের বহুল আলোচিত কম্পিউটার প্রশিক্ষণ ইনস্টিটিউট সিনহা কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট এ প্রশিক্ষণ কোর্স চালু করেছে। সোমবার বিকেলে শহরের কলেজ রোডে ইনস্টিটিউট কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এই কোর্স চালু করার ঘোষণা দেন ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক ইমদাদুল হক মিলন।

ইমদাদুল হক মিলন জানিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন অভীষ্টসমূহ ২০৩০ অর্জন নিশ্চিতকল্পে তথা বাংলাদেশকে এগিয়ে নিতে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা এবং ব্যক্তিগত উদ্যোগে সবাইকে একসাথে কাজ করতে হবে। সফলভাবে কোর্স সম্পন্ন প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থান সৃষ্টি করতে সহযোগিতা করা হবে।

এ মহতি লক্ষ্যকে সামনে রেখে আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহ থেকে এই প্রশিক্ষণ শুরু হবে। প্রতিটি কোর্সে ৬০জনকে এই প্রশিক্ষণ দেয়া হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একটানা প্রশিক্ষণ চলবে। মাদারীপুর জেলায় মেধাবী ও সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের কাউকে বাদ না দিয়ে অব্যাহতভাবে প্রশিক্ষণ চলবে।

সাংবাদিক ও কথা সাহিত্যিক রিপনচন্দ্র মল্লিক এই প্রশিক্ষণ কোর্স চালু করায় অভিনন্দন জানিয়ে বলেন সিনহা কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউট এর মতো সমাজে অন্যান্য যে ক্ষেত্রগুলো রয়েছে সেখানে যদি এমন উদ্যোগ গ্রহণ করা যায় তাহলে সমাজের সুবিধাবঞ্চিত মানুষগুলো উন্নত বাংলাদেশ নির্মাণে মূল স্রোতে এসে যাবে।

মাদারীপুর মৈত্রী মিডিয়া সেন্টারের সাধারণ সম্পাদক ও অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা সাংবাদিক এস.এম. আরাফাত হাসান বলেন, এই প্রতিষ্ঠানের সকল শুভ কাজের সাথে আমার ব্যক্তিগত সমর্থন থাকবে। আমি অত্র প্রতিষ্ঠানের সাফল্য কামনা করছি।

মাদারীপুর জজ কোর্টের এপিপি আবুল হাসান সোহেল বলেন, গত এক দশক ধরে আমাদের শহরে তাদের সেবা জনগণকে দিয়ে আসছে এবং এখান থেকে প্রশিক্ষণ নিয়ে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরী করছে তাদের এই দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে প্রশিক্ষণ সারা বছর যেন চলে সেই প্রত্যাশা করছি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT