ঢাকা (রাত ৪:১২) বুধবার, ২২শে মে, ২০২৪ ইং

মহেশখালীতে বিট পুলিশিং আলোচনা সভা অনুষ্ঠিত 



মহেশখালী থানা কর্তৃক আয়োজিত  ‘‘বিট পুলিশিং বাড়ী বাড়ী, নিরাপদ সমাজ গড়ি’’এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিট পুলিশিং কার্যক্রম সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহেশখালী – কুতুবদিয়া আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এমপি বলেন, মহেশখালী এক সময় সন্ত্রাস,নৈরাজ্য ও আতংকের নাম ছিল। বর্তমান সরকারের সময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে এই দুর্নাম গোছাতে সক্ষম হয়েছে পুলিশ,র‌্যাব ও সাংবাদিকদের লিখুনির মাধ্যমে জলদস্যু ও চিহ্নিত অপরাধীরা পর্যায়েক্রমে সরকারের কাছে আত্মসমর্পনের মাধ্যমে স্বাভাবিক জীবনে ফিরে এসেছেন।

তিনি আরো বলেন বর্তমান আওয়ামী লীগের সরকার বাংলাদেশের যত উন্নয়ন তার ৫০ ভাগ কক্সবাজারের মহেশখালীকে ঘিরে রয়েছে অতি দ্রুত সময়ের মধ্যে দেশের অর্থনৈতিক উন্নয়নের অংশিদারিত্ব হতে মহেশখালীর সাথে কক্সবাজারের সংযোগ সেতু বা ট্যানেল স্থাপন করবে সরকার।

প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম-সেবা এসপি বলেন, প্রতিটি ঘরে ঘরে মানুষের দূর গোড়ায় পৌছে দিতে বিট পুলিশ কার্যক্রম। দূর থেকে নয় তৃণমূল মানুষের নিকট থেকে অভাব,অভিযোগ শুনা এবং সমাজ থেকে মাদক সন্ত্রাস নির্মুলে পুলিশ কাজ করবে।

তিনি আরো বলেন,যার পিঠে থানায় দালালী করার ট্যাগ আছে,এমন কোন লোক থানায় প্রবেশ নিষেধ। এই জন্য সংশ্লিষ্ট সহ সমাজের প্রতিটি স্থর থেকে সহযোগিতার আহবান জানান।

৪ ফেব্রুয়ারী (বৃহস্পতিবার)মহেশখালী পৌরসভাস্থ অহনা কনভেনশন হল রুমে  বিকাল ৩ টায় মহেশখালী থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃআব্দুল হাই এর সভাপতিত্বে,ওসি (তদন্ত) আশিক ইকবালের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান,সিনিয়র সহকারী পুলিশ সুপার জাহেদুল ইসলাম,মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌরসভার প্রথম প্রশাসক ও মহেশখালী কমিউনিটি পুলিশের সভাপতি এম.আজিজুর রহমান (বিএ) মহেশখালী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহমদ কবির,শাপলাপুর ইউপি চেয়ারম্যান এড.আব্দুল খালেক চৌধুরী,বীর মুক্তিযোদ্ধা ছালেহ আহমদ,জেলা পরিষদ সদস্য,মহেশখালী মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মশরফা জন্নাত,মহেশখালী প্রেসক্লাব সভাপতি আবুল বশর পারভেজ,আল-জামেয়া ইসলামী (গোরকঘাটা)মাদ্রাসার মুফতি মাওলানা আব্দুল গফুর।

এসময় উপস্থিত ছিলেন, কালারমারছড়া ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ,ছোট মহেশখালী ইউপি চেয়ারম্যান জিহাদ বিন আলী, মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মাষ্টার মাহামুদ উল্লাহ,কুতবজোম ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন,ধলঘটা ইউপি চেয়ারম্যান কামরুল হাসান,হোয়ানক ইউপি চেয়াম্যান মোস্তফা কামাল,,সাবেক চেয়ারম্যান শামশুল আলম, মহেশখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি মাহাবুব রোকন,  উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজেদুল করিম,যুগ্ন আহ্বায়ক এড.শেখ কামাল,উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক  সরওয়ার আলম। এছাড়াও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী, সাংবাদিক  জন প্রতিনিধি সহ বিভিন্ন ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন।

আলোচনাসভা শেষে মহেশখালী পৌরসভার ৫নং ওয়ার্ডের ১টি বিট পুলিশ কার্যালয় উদ্বোধন করেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT