ঢাকা (দুপুর ২:২৯) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

মহানন্দা নদীতে অবৈধ বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালতে জরিমানা

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহানন্দা নদী সংলগ্ন দেবীনগর তরপার ঘাটে বাঁধ বাধার নামে অবৈধভাবে বালু উত্তোলন করছে একটি কুচক্রী মহল। এমন গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় জেলা প্রশাসন।
শুক্রবার বেলা ১১টায় সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের তরপার ঘাটে জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আনিসুর রহমান ও নির্বাহী  ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলামের নেতৃত্বে পুলিশ  ও আনসার ব্যাটালিয়নের যৌথ টিমের সহযোগিতায় অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের একটি দল। তরপার ঘাট এলাকায় অভিযানের উপস্থিতি টের পেয়ে অবৈধ বালু উত্তোলনকারীরা সেখান থেকে পালিয়ে যাই। তবে অভিযানে ঘটনাস্থল থেকে ৪ জন শ্রমিককে আটক করা হয় এবং একটি বালু আনলোড করা ড্রেজার মেশিন, একটি বালু বোঝাই  ট্রলার, প্রায় ২ লক্ষ ঘনফুট বালুর স্তুপ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত এবং আটককৃত ৪ জন শ্রমিককে এক লক্ষ টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়।
এলাকাবাসীরা জানান, বর্তমানে বন্যা পরিস্থিতিতে বাঁধ বাধানোর নামে দেবিনগর  ইউনিয়নের কয়েকজন বালু ব্যাবসায়ী ও ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান আখতারুজ্জামান টিপু ও    তার সহযোগির একই ইউনিয়নের সমির আলীর ছেলে এহেসান আলী ড্রেজার মেশিন দিয়ে বেশ কিছুদিন থেকে বালু উত্তলন ও বিক্রয় করছে।নির্বাহী ম্যাজিস্ট্রেট মো সাইফুল ইসলাম বলেন, বালু উত্তোলনের সরকারী কোন নির্দেশনা বা অনুমতি না থাকায় এই অবৈধ বালুর স্তুপ, বালু বোঝাই ট্রলার ও বালু আনলোড করা ড্রেজার মেশিনসহ সরঞ্জাম আটক করা হয় এবং আটককৃত বালুর স্তুপ, ট্রলার বোঝায় বালু ও ড্রেজার মেশিন ১নং ও ৪নং ইউপি সদস্য বা মেম্বারদের কাছে সংরক্ষনের জন্য লিখিত সহকারে তাদের কাছে সোপর্দ করা হয় এবং পরবর্তী সরকারী নির্দেশনা না আসা পর্যন্ত এগুলো সংরক্ষণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT