ঢাকা (দুপুর ২:০৯) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

ভোলায় মা ইলিশ শিকারের অপরাধে ১৫ জেলের কারাদণ্ড

ভোলায় মা ইলিশ শিকারের অপরাধে ১৫ জেলের কারাদণ্ড

<script>” title=”<script>


<script>

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: ভোলার মেঘনা তেঁতুলিয়া নদীতে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করার অপরাধে ১৫ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ, কোস্টগার্ড ও নৌ পুলিশ সদস্যরা। এ সময় জেলেদের কাছ থেকে প্রায় ২০ কেজি মা ইলিশ ও ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়।

বুধবার (১৬ অক্টোবর) সকালে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ভোলা সদরের ইলিশা ও ভেদুরিয়ার মেঘনা-তেঁতুলিয়া নদীতে মা ইলিশ শিকার করার সময় ১২ জন জেলেকে আটক করা হয়।
পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. কামাল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) মো. কাওছার হোসেনের আদালতের হাজির করলে আদালত প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড প্রদান করেন।

এছাড়াও চরফ্যাশন উপজেলার তেঁতুলিয়া নদী থেকে ৩ জেলেকে আটক করা হয়। পরে তাদেরকে ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও চরফ্যাশন উপজেলার নির্বাহী অফিসার মো. রুহুল আমিন আদালতে হাজির করলে আদালত প্রত্যেককে ১ বছর করে কারাদণ্ড প্রদান করেন জেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ইলিশ প্রজনন মৌসুম হওয়ায় ইলিশ শিকার, বিক্রি, মজুদ, পরিবহন ও বাজারজাত করার ওপর নিষেধাজ্ঞা জারি করে সরকার।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT