ঢাকা (বিকাল ৫:১৪) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

ভোলায় পেঁয়াজের বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

<script>” title=”<script>


<script>

তিন ব্যবসায়ীকে জরিমানা, দুই জনের জেল ও তিন আড়ত সীলগালা

কামরুজ্জামান শাহীন, ভোলা প্রতিনিধি: ভোলায় পেঁয়াজের বাজারে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে জরিমানা, দুই জনের জেল ও তিন আড়তকে সীলগালা করেছে ভ্রাম্যমান আদালত।
রবিবার (৬অক্টোবর) দুপুরের দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভ‚মি) মো. কাওসার হোসেন এ অভিযান পরিচালনা করেন।
এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে শহরের চকবাজার রোডের মেসার্স রানা ট্রেডার্সকে ৫০ হাজার টাকা, ভাই ভাই ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমানাসহ মেসার্স কেদারী মোহন সাহা স্টোরের একজনকে এক মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন এবং পেঁয়াজ মজুদ করার অপরাধে ইকবাল হোসেন নামে এক ব্যবসায়ীকে ৫০হাজার টাকা জরিমানা ও তিন মাসের সশ্রম কারাদন্ড দেয় ভ্রাম্যমান আদালত। এসময় তিনটি আড়ৎকে সিলগালা করে দেয়া হয়।
জানা যায়, গত কয়েক দিন ধরে ভোলার পেঁয়াজের পাইকারী বাজারে কেজি প্রতি ৮০ থেকে ৯০ টাকা দরে বিক্রির অভিযোগ থাকলেও ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পরই পাল্টে যায় পেঁয়াজের বাজারের চিত্র। ম্যাজিস্ট্রেট দেখা মাত্রই আড়ৎদাড়রা ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করে।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারি কমিশনার (ভ‚মি) মো.কাওসার হোসেন বলেন, ভোলা শহরের কাঁচাবাজার ও নতুুন বাজার এলাকাসহ পেঁয়াজ পট্টির ৮-১০টি আড়তে এই অভিযান চালানো হয়। এসময় তিন ব্যবসায়ীর জরিমানা, দুই ব্যবসায়ীকে জেল ও তিনটি আড়ৎ সিলগালা করা হয়েছে। পেঁয়াজের অতিরিক্ত মূল্য বৃদ্ধিতে ভোলা জেলায় এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT