ঢাকা (রাত ৮:১৫) শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ ইং

বড়লেখায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ৩৭০কেজি মাছের পোনা অবমুক্ত

<script>” title=”<script>


<script>

মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জাতীয় রাজস্ব বাজেটের আওতায় ২০২১-২০২২ অর্থ বছরে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় উপাসনালয়ের ১০০শ জলাশয় ও বাড্ডা বিলে ৭০ কেজিসহ মোট ৩৭০কেজি মাছের পোনা অবমুক্ত করা হয়।

এতে (২ সেপ্টেম্বর) বৃহস্পতিবার দুপুর ১২ঘটিকার সময় উপজেলা পরিষদে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে মাছের পোনা অবমুক্ত করণ ও জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য উপকরণ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় মৎস্য কর্মকর্তা (এসি.ডি.সি) আহসান হাবিব খাঁন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সুয়েব আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা থানার অফিস ইনচার্জ মোঃ জাহাঙ্গীর সরদার,সভাপতিত্ব করেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ কামাল হোসেন।

পরে অতিথিবৃন্দ উপজেলার পরিষদের জলাশয় ও বাড্ডা বিলে পোনা অবমুক্ত করেন, এ ছাড়াও উপজেলার ধর্মীয় উপাসনালয় ও ভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জলাশয়ের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির নিকট দশ কেজি হারে মোট (৩০০কেজি) মাছের পোনা হস্তান্তর করেন।

প্রসঙ্গতঃ ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা  সম্পসারণ প্রকল্প (২য় পযার্য়) এর আওতায় (সি.বি.জি)মৎস্য সদস্যদের মধ্যে একটি এরিভেটর ও দশ জন মৎস্য চাষীকে মাছের পিলেট খাদ্য ও বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT