ঢাকা (সকাল ৬:৪৬) বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ ইং

বীর মুক্তিযোদ্ধা মরহুম রেজাউল করিম তালুকদার’র শোকসভা ও দোয়া মাহফিলে চীফ হুইপ লিটন চৌধুরী

<script>” title=”<script>


<script>

মীর এম ইমরান, মাদারীপুরঃ বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় কমিটির সদস্য, শিবচর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম মো: রেজাউল করিম তালুকদার এর স্বরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের আয়োজনে শুক্রবার (৮ নভেম্বর) বেলা ১১টা ৩০ মিনিটে শিবচর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এই শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের ৬ বারের সফল সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন।

বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের মা মাটি মেহনতি মানুষের নেতা ও যুব সমাজের আইকন দুই বাবের সফল সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা মাদারীপুর জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মুনির চৌধুরী, চীফ হুইপের ছোট ভাই ফিরোজ কবির চৌধুরী লিখন। জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: শামসুদ্দিন খান, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল লতিফ মুন্সী, এ্যা: মজিদ মৃধা, সাবেক পৌর প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন খান।

এ সময় বক্তারা বর্ষীয়ান এই নেতার বর্নাঢ্য রাজনৈতিক দূরদর্শিতা তুলে ধরে আবেগ আপ্লুত হয়ে পড়েন।

শোকসভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) আঃ লতিফ মোল্লা ও সঞ্চালনা করেন সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম।

এছাড়া মাদারীপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: আসাদুজ্জামান, শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বিশিষ্ট ঠিকাদার তোফাজ্জেল হোসেন খান (তোতা)সহ মাদারীপুর, শিবচর, ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন আসনের আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সরকারী কর্মকর্তাবৃন্দসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

চীফ হুইপ তার বক্তব্যে বলেন, মরহুম রেজাউল করিম তালুকদার ছিলেন আওয়ামীলীগের দুর্দিনের কান্ডারী। তিনি আমার বাবা মরহুম ইলিয়াছ আহমেদ চৌধুরীর একান্ত বিশ্বস্থ সহচর ছিলেন। তিনি উপজেলা আওয়ামীলীগের ও দলীয় নেতাকর্মীদের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছেন। ১৯৭৫ এর ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মৃত্যুর পর থেকে দলের ক্রান্তিকালে তিনি শিবচরে আওয়ামীলীগের হয়ে দলকে এগিয়ে নিয়ে যান। পরবর্তীতে খুনি মোস্তাক ও সামরিক শাসক জিয়া-এরশাদের শাসনামলে তিনিই ছিলেন শিবচরে দলের নেতৃত্ব দানকারী কর্মীবান্দব নেতা। এমনকি এরশাদের শাসনামলে শিবচরের একমাত্র নির্বাচিত জনপ্রতিনিধি আওয়ামীলীগ দলীয় চেয়ারম্যান ছিলেন।

তিনি বলেন, শিবচরের রাজনীতি, উন্নয়ন, আমার রাজনৈতিক ও পারিবারিক জীবনে তার অবদান আছে। তার রাজনৈতিক জীবন আমাদের জন্য আদর্শ। এই আদর্শ আমাদের অনুসরন করতে হবে। শিবচর উপজেলা আওয়ামীলীগ মরহুমের পরিবারের পাশে সারাজীবন থাকবে।

সভাশেষে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রেজাউল করিম তালুকদারের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় করে দোয়া করা হয়। পরে চীফ হুইপ লিটন চৌধুরী ও এমপি নিক্সন চৌধুরী বৃষ্টি উপেক্ষা করেই দ্বিতীয়খন্ড ইউনিয়নে মরহুমের নিজ বাসভবনে কুলখানী অনুষ্ঠানে যোগদান করেন। মরহুমের কুলখানিতে উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা থেকে হাজার হাজার লোকের সমাগম ঘটে।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মরহুম রেজাউল করিম তালুকদার ১৮ অক্টোবর ভোরে ইন্তেকাল করেন। তিনি স্ত্রী, দুই ছেলে,মেয়ে রেখে গেছেন। শিবচর উপজেলার হাতির বাগান মাঠে লক্ষাধিক মানুষের উপস্থিতিতে রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের ২য় নামাজের জানাজা শেষে পারিবারিক কবস্থানে দাফন সম্পন্ন করা হয়।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT