ঢাকা (রাত ৯:৪৪) বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ ইং

ফাইনালে পাকিস্তান-ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

<script>” title=”<script>


<script>

মেলবোর্নে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার ফাইনাল দিয়ে শেষ হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। দুদলই একবার করে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছে। পাকিস্তান ২০০৯ সালে ও ইংল্যান্ড ২০১০ সালে বিশ্বকাপ জিতেছে। তাই আজ যে দলই জিতবে, সেটা হবে তাদের দ্বিতীয় শিরোপা।

 

ভাগ্যের সাহায্যে নিয়েই এবার ফাইনালে এসেছে পাকিস্তান।  ভারত ও জিম্বাবুয়ের কাছে হারের পর গ্রুপপর্ব (সুপার টুয়েলভ) থেকেই বাদ পড়তে পারতো বাবর আজমরা। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হার পাকিস্তানকে নতুন সুযোগ তৈরি করে দেয়। সেই সুযোগ আর হেলায় নষ্ট করেনি পাকিস্তান। বাংলাদেশকে ৫ উইকেটে হারিয়ে জায়গা করে নেয় সেমিতে। সেখানে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট পায় তারা।

ইংল্যান্ডের যাত্রাটাও একদম সহজ ছিল না। গ্রুপপর্বে প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারালেও এরপর আয়ারল্যান্ডের কাছে হার আর অস্ট্রেলিয়ার সাথে ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হলে বিপদে পড়ে গিয়েছিল জস বাটলারের দল। সেমিতে ভারতকে উড়িয়ে দিয়ে ফাইনালে পৌঁছে ইংলিশরা।

দুদলের আজকের সম্ভাব্য একাদশ

ইংল্যান্ড : জস বাটলার, অ্যালেক্স হেলস, ডেভিড মালান/ফিল সল্ট, বেন স্টোকস, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলী, স্যাম কারান, ক্রিস ওকস, মার্ক উড/ক্রিস জর্দান/ডেভিড উইলি ও আদিল রশিদ।

পাকিস্তান : বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হারিস রউফ ও শাহীন শাহ আফ্রিদি।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT