ঢাকা (দুপুর ২:৩৬) বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং

প‌শ্চিমাঞ্চলে আজ চালু হলো ৯ জোড়া ট্রেন

<script>” title=”<script>


<script>

দীর্ঘ ৫ মাস লকডাউনে থাকার পর বৃহস্পতিবার থেকে প‌শ্চিমাঞ্চলে চালু হল ৯ জোড়া ট্রেন। এর ম‌ধ্যে ৬ জোড়া আন্তঃনগর ও ৩ জোড়া ক‌মিউটার ট্রেন র‌য়ে‌ছে। এগুলোর মধ্যে ৩ টি ট্রেনের যাত্রার  উৎপত্তিস্থল গুরুত্বপূর্ণ জংশন সান্তাহার। স্বাস্থ্যবি‌ধি মে‌নে ট্রেনগু‌লো চলাচ‌লের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। ট্রেনগু‌লোর যাত্রা বির‌তি ও যাত্রা শুরুর জন্য রেল স্টেশ‌নে সব ব্যবস্থা সম্পন্ন করা হ‌য়ে‌ছে ব‌লে গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন প‌শ্চিমাঞ্চল রে‌লের সহকারী চীফ অপা‌রে‌টিং সুপা‌রিন‌টেন‌ডেন্ট মো. আব্দুল আওয়াল।
চালু হওয়া ‌ট্রেন গু‌লো হ‌চ্ছে-৭১৩/৭১৪ নম্বর আন্তঃনগর কর‌তোয়া এক্স‌প্রেস। চলবে সান্তাহার-বু‌ড়িমাড়ী, বুড়িমাড়ী-সান্তাহার রুটে। ৭৩১/৭৩২ নম্বর আন্তঃনগর ব‌রেন্দ্র এক্স‌প্রেস। চলবে রাজশাহী-চিলাহাটি, চিলাহাটি-রাজশাহী রুটে। ৭৫৩/৭৫৪ নম্বর আন্তঃনগর সিল্ক‌ সি‌টি এক্স‌প্রেস। চলবে রাজশাহী-ঢাকা, ঢাকা-রাজশাহী রুটে। ৭৬১/৭৬২ নম্বর আন্তঃনগর সাগরদারী এক্স‌প্রেস। চলবে রাজশাহী-খুলনা, খুলনা-রাজশাহী রুটে। ৭৬৭/৭৬৮ নম্বর আন্তঃনগর দোলনচাঁপা এক্স‌প্রেস। চলবে ‌দিনাজপুর-সান্তাহার, সান্তাহার-দিনাজপুর রুটে। ৭৭৯/৭৮০ নম্বর আন্তঃনগর ঢালারচর এক্স‌প্রেস। চলবে ঢালারচর-রাজশাহী, রাজশাহী-ঢালারচর রুটে। ১৯/২০ নম্বর ক‌মিউটার ট্রেন। চলবে সান্তাহার-লালম‌নিরহাট, লালমনিরহাট-সান্তাহার রুটে। ২৩/২৪ নম্বর র‌কেট এক্স‌প্রেস। চলবে খুলনা-পার্বতীপুর, পার্বতীপুর-খুলনা রুটে এবং ২৭/২৮ নম্বর চিলাহা‌টি এক্স‌প্রেস। চলবে পার্বতীপুর-চিলাহা‌টি, চিলাহাটি-পার্বতীপুর রুটে।
প‌শ্চিমাঞ্চল রে‌লের ওই কর্মকর্তা আ‌রোও ব‌লেন, এসব ট্রেন পূ‌র্বের সময় সূচি অনুযায়ী চলাচল কর‌বে। ক‌রোনার কার‌ণে স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে ট্রে‌নে যাত্রী উঠানামা কর‌বেন। প্রতি‌টি আন্তঃনগর ট্রে‌নের টিকিট অনলাইন থেকে যাত্রীরা সংগ্রহ কর‌তে পার‌বেন।
এ ব্যাপা‌রে সান্তাহার রেলওয়ে স্টেশন মাস্টার রেজাউল ক‌রিম ডালিম গণমাধ্যম কর্মীদের ব‌লেন, আজ থে‌কে চালু হওয়া ৯ জোড়া ট্রে‌নের ম‌ধ্যে ৩‌ ট্রেনের শুরু ও গন্তব্যস্থল সান্তাহার জংশন স্টেশন। এজন্য বাড়তি প্রয়োজনীয় ব্যবস্থা সম্পন্ন করা হ‌য়ে‌ছে। তি‌নি আরোও ব‌লেন, টিকেটধারী যাত্রী ছাড়া কেউ স্টেশনে প্রবেশ কর‌তে পার‌বে না।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT