ঢাকা (রাত ১১:২০) শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং

প্রথম ম্যাচে বিশাল সংগ্রহের পরও হারল বাংলাদেশ

<script>” title=”<script>


<script>

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ভালো নৈপুণ্য দেখিয়েছে বাংলাদেশ। সৌম্য সরকার, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর দারুণ ব্যাটিংয়ে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয়েছে ১৯৩ রান। তবে বড় এই সংগ্রহের পরও জয়ের দেখা মিলল না বাংলাদেশের। মাত্র চার উইকেট হারিয়ে সহজেই জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা। ছয় উইকেটের সহজ জয় দিয়ে সিরিজেও ১-০ ব্যবধানে এগিয়ে গেছেন লঙ্কানরা।

জয়ের জন্য ১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৫৩ রান জমা করেছিলেন দুই লঙ্কান ওপেনার ধানুস্কা গুনাথিলাকা ও কুশল মেন্ডিস। পঞ্চম ওভারে ৩০ রান করা গুনাথিলাকাকে ফেরালেও স্বস্তি ফেরেনি বাংলাদেশ শিবিরে। অষ্টম ওভারে ৫৩ রান করা মেন্ডিসকে আউট করেছেন আফিফ হোসেন। পরের ওভারে উপুল থারাঙ্গার উইকেটও তুলে নিয়েছেন নাজমুল ইসলাম। ১১ রান করে নিরোশান ডিকওয়েলাও ধরেছিলেন সাজঘরের পথ। তবে এরপর বাংলাদেশের বোলারদের আর কোনো সুযোগ দেননি দাশুন শানাকা ও থিসারা পেরেরা। পঞ্চম উইকেটে ৬৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন এই দুই লঙ্কান ব্যাটসম্যান। ২০ বল হাতে রেখেই পৌঁছে গেছেন জয়ের বন্দরে। ৪২ রান করে অপরাজিত ছিলেন শানাকা। পেরেরার ব্যাট থেকে এসেছে ৩৯ রান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে মুশফিকের ৬৬, সৌম্যর ৫১ ও মাহমুদউল্লাহর ৪৩ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ১৯৩ রান জমা করেছিল বাংলাদেশ।

আজ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে চার তরুণ ক্রিকেটারের। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে ভালো নৈপুণ্য দেখিয়ে দলে ডাক পেয়েছেন আফিফ হোসেন, নাজমুল ইসলাম, জাকির হোসেন ও আরিফুল হক।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ২০ ওভারে ১৯৩/৫ (জাকির ১০, সৌম্য ৫১, মুশফিক ৬৬*, মাহমুদউল্লাহ ৪৩, সাব্বির ১। গুনাথিলাকা ১৬১/১, উদানা ৪৫/১, থিসারা ৩৬/১, জিবন ২/২১)।

শ্রীলঙ্কা: ১৬.৪ ওভারে ১৯৪/৬ ( মেন্ডিস ৫৩, গুনাথিলাকা ৩০, শানাকা ৪২*। নাজমুল ২৫/২, রুবেল ৫২/১, আফিফ ২৬/১)

ফল: শ্রীলঙ্কা ৬ উইকেটে জয়ী

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT