ঢাকা (সন্ধ্যা ৬:০১) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

নানা আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের একুশ পালন

<script>” title=”<script>


<script>

চাঁপাইনবাবগঞ্জে নানা আয়োজনে মহান একুশে ফেব্রুয়ারী শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে জেলা প্রশাসন। এ উপলক্ষ্যে রোববার বিকাল ৪টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বরে অবস্থিত বঙ্গবন্ধু মঞ্চে আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন। এ সময় সদর উপজেলায় আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের প্রধান ড. মাযহারুল ইসলাম তরু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. রুহুল আমিন, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, অতিরিক্ত পুলিশ সুপার মোহম্মদ ইকবাল হোছাইন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো.জাকিউল ইসলাম ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল ইসলাম সরকার।

বক্তারা ১৯৫২ সালের ভাষা আন্দোলনে শহিদ সালাম, রফিক ও বরকতদের শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, বাংলা মায়ের সুমিষ্ট ভাষা রক্ষা করা প্রতিটি বাঙ্গালীর দায়িত্ব ও কর্তব্য। ভীণদেশী ভাষার ভীড়ে আমাদের বাংলা ভাষা যেন হারিয়ে না যায় সেদিকে তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে। আর তাই শিশুদের তাদের ছোট্ট বয়স থেকেই সঠিকভাবে বাংলা ভাষা লিখন ও পঠণের প্রতি প্রতিটি বাবা-মা কে নজর দেয়ার জোড় তাগিদ জানানো হয় আলোচনা সভা থেকে। আলোচনা সভা শেষে রচনা, সুন্দর হাতের লেখা, চিত্রাঙ্কন, দেশাত্ববোধক সঙ্গীত, নৃত্য, কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার ও সনদ পত্র তুলে দেন অতিথিবৃন্দ। সবশেষে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন স্থানীয় শিল্পীবৃন্দ।

এ সময় আলোচনা সভা,পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা মনিম-উদ-দৌলা চৌধুরী ও এ্যাডভোকেট আব্দুস সামাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম তাজকির উজ জামান, অতিরিক্ত জেলা প্র্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ ওঁরাও, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোজাহার আলী প্রাং, ইসলামী ফাউন্ডেশন চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক মো.আবুল কালাম আজাদ, জেলা শিশু একাডেমীর কর্মকর্তা মো. শফিকুল আলম, জেলা মহিলালীগের সভাপতি সাকিনা খাতুন পারুল ও সাধারন সম্পাদক হালিমা খাতুন, সহকারী কমিশনার চন্দন কর ও আশীস মমতাজসহ প্রশাসনের কর্মকর্তা-কর্মচার্রবৃন্দ এবং বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT