ঢাকা (ভোর ৫:১৫) শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ ইং

দুটি সংসদ ও এগারোটি পৌরসহ দুই শত ইউনিয়ন নির্বাচন অনুষ্ঠিত হবে ২১ জুন-প্রধান নির্বাচন কমিশনার

<script>” title=”<script>


<script>

প্রধান নির্বাচন কমিশনার কে.এম নুরুল হুদা বলেছেন, যেসব এলাকায় বর্তমানে করোনার প্রকট কম কিংবা স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিধি নিষেধ নেই সেখানেই নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার বেলা ১১টার দিকে মাদারীপুর সার্কিট হাউসে এসে পৌছালে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

পরে জেলা প্রশাসকের কার্যালয়ে এক সভায় যোগ দেন তিনি। প্রধান নির্বাচন কমিশনার আরও বলেন, গত ২১ এপ্রিল প্রথমধাপে ইউনিয়ন পর্যায়ে নির্বাচন হবার কথা থাকলেও করোনার জন্য তা পিছিয়ে ২১ জুন দিন ধার্য করে নির্বাচন কমিশন। ৩৭১ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন হবার কথা থাকলেও করোনা পরিস্থিতি বেড়ে যাওয়ায় দুইশ’ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রধান নির্বাচন কমিশনার কে.এম নুরুল হুদা বলেন, ইভিএমের মাধ্যমে লক্ষ্মীপুর-২ সংসদীয় আসনের উপনির্বাচন ও ১১টি পৌরসভার ভোট গ্রহণ করা হবে। এ ছাড়া দুইশ’টি ইউনিয়নের মধ্যে সীমিত সংখ্যক ইউনিয়ন পরিষদ নির্বাচনে অনুষ্ঠিত হচ্ছে এই ইলেকট্টিক পদ্ধতিতে।

কে.এম নুরুল হুদা বলেন, নির্বাচনের আগে ও পরে যাতে কোন ধরনের সহিংসতা না হয় সেজন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। আশা করছি নির্বাচন ঘিরে কোন প্রকার সহিংসতা ঘটবে না।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কমিশনার মোস্তফা ফারুক, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব ফরহাদ আহম্মেদ খান, মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান, শিবচর উপজেলা নির্বাচন অফিসার মোঃ হারুন-উর-রশীদ প্রমুখ।

শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT