ঢাকা (রাত ৩:১৭) রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ ইং

তিস্তা নদী খনন ও বাঁধ নির্মাণের দাবিতে রাবিতে মানববন্ধন



মোঃ ইসমাইল, রাবি প্রতিনিধিঃ  তিস্তা নদী খনন ও শক্ত বাঁধ নির্মাণ করে সমস্যা নিরসনের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বেলা ১১ টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত রংপুর বিভাগের শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

তিস্তা নদীর খনন ও বাঁধ চাই’, ‘বন্ধ হবে আর্তনাদ, যদি হয় তিস্তায় বাঁধ’, ‘ত্রাণ নয়,বন্যা সমস্যার সমাধান চাই’, ‘তিস্তা নদীর স্থায়ী সমাধান চাই’,‘বন্যা থেকে মুক্তি চাই,তিস্তা নদীর খনন চাই’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে শিক্ষার্থীরা এ দাবি তুলে ধরেন।
হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মাহফুজ মুন্নার সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, উত্তর বঙ্গের দুঃখ বলা হয় তিস্তা নদীকে। মানুষ উত্তর বঙ্গের নাম শুনলে মঙ্গা পীড়িত এলাকা বলে এর পিছনে যথেষ্ট কারণ রয়েছে। জলবায়ু পরিবর্তনের কারণে ভারত থেকে নীল ফামারী ও লালমনিরহাট জেলা দিয়ে তিস্তা নদীতে শক্ত বাধঁ না থাকায় পানি বৃদ্ধি পায়।
শিক্ষার্থীরা আরো বলেন, প্রতিবছরেই বন্যা হয়। প্রতিবছরই আমাদের নেতারা ত্রাণ নিয়ে যায়। এটা স্থায়ী সমাধান না। ভারতের সাথে যৌথ ভাবে এর স্থায়ী সমাধান করতে হবে। নদী খনন ও বাঁধ নির্মাণ করতে হবে। তবেই আমাদের এই দুর্ভোগ কমবে।
মানববন্ধনে আরো বক্তব্য দেন, নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নয়ন মহন্ত, আইন বিভাগের শিক্ষার্থী সাদ্দাম হোসেন এবং পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষার্থী ইমরান সাকিবসহ আরো অনেকে।
শেয়ার করুন

GloboTroop Icon
পাঠকের মতামত

Meghna Roktoseba




এক ক্লিকে জেনে নিন বিভাগীয় খবর




© মেঘনা নিউজ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Developed by ShafTech-IT